You dont have javascript enabled! Please download Google Chrome!

সোহাগের ৩৬০ ডিগ্রিতে ইউটিউবের সিলভার বাটন

বাংলাদেশ এখন তারুণ্যের শক্তিতে বলিয়ান। প্রায় ১০০ মিলিয়ন তরুণের এদেশে শিক্ষার হারের পাশাপাশি বাড়ছে বেকারত্বও। প্রতিটি দেশের জন্য সবচেয়ে বড় শক্তি হচ্ছে সেদেশের তরুণ। আমাদের এই বিশাল শক্তিকে কাজে লাগাতে সরকার নানা ভাবে চেষ্টা করে যাচ্ছে। থেমে নেই আমাদের ছেলে মেয়েরাও। চাকরীর বাজার মন্দা হলেও কিছু তরুণ নিজের চেষ্টায় ব্যবসা করে কিংবা অনলাইনে কাজ করে চাকরীর বাজারের বেহালকে হার মানিয়ে দিচ্ছে।

নিজের কর্ম দক্ষতা দিয়ে বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে যেমন বৈদেশিক মুদ্রা দেশে আনছে তেমনি ইউটিউবে নিজের সৃজনশীলতা দিয়ে ভিডিও তৈরি করে টাকা ইনকাম করছে অনেকেই। আজকে তেমনি একজনের সফলতা তুলে ধরবো।

বাংলাদেশে প্রযুক্তি বিষয়ক ভিডিও দিয়ে সবচেয়ে বেশি সাড়া ফেলা ইউটিউব চ্যানেলের নাম Sohag360 (Bengali)। ২০১৪ সালে শুরু হওয়া এই চ্যানেলটিতে এখন প্রায় ১ লক্ষ ৪৫ হাজার সাবস্ক্রাইবার রয়েছে। মাত্র ৮৫ টি ভিডিও দিয়েই ১ লক্ষের বিশাল এই মাইলফলক ছুঁয়েছিল চ্যানেলটি। বর্তমানে চ্যানেলটিতে ৯৩ টি ভিডিও আছে।

চ্যানেলের নাম ৩৬০° রাখার কারণ হচ্ছে তিনি তার চ্যানেলে সব ধরনের প্রযুক্তি বিষয়ক ভিডিও দিয়ে থাকেন। চ্যানেলের মালিক “সোহাগ মিয়া”-কে সবাই “দ্যা টেক ডক্টর” নামে চেনে। প্রযুক্তি বিষয়ক ভিডিওর পাশাপাশি দর্শকদের নিয়মিত বিভিন্ন বিষয়ে হেল্প করার ফলে সোহাগ৩৬০ এর জনপ্রিয়তা তুঙ্গে উঠে।

চ্যানেলটির উদ্যোগে ফেসবুকে “প্রযুক্তির ডাক্তার” নামের একটি গ্রুপ খোলা হয়েছে যেখানে প্রায় ৭০ হাজার মেম্বার নিয়মিত প্রাযুক্তিক নানান বিষয়ে সাহায্য পাচ্ছে। গত ২৯ নভেম্বর ২০১৭ তারিখে ইউটিউব ক্রিয়েটর অ্যাওয়ার্ড “সিলভার প্লে বাটন” হাতে পান সোহাগ। এর আগে বেশ কটি চ্যানেল বাংলাদেশ থেকে এই অ্যাওয়ার্ড পেয়েছে। তবে প্রযুক্তি বিষয়ক চ্যানেল থেকে এত বড় সাফল্য খুব কম।

শখের বসে শুরু করা চ্যানেলটি নিয়ে বড় স্বপ্ন দেখেন সোহাগ। চাকরির ফাঁকে শুধু ছুটির দিনে কিংবা রাতে চ্যানেলের কাজ করেন তিনি। সিলভার প্লে বাটন উৎযাপন করতে কিছুদিনের মধ্যে সকল ভক্তদের নিয়ে মিট-করতে যাচ্ছেন চ্যানেলটির মালিক সোহাগ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!