You dont have javascript enabled! Please download Google Chrome!

সোহাগপুর বিধবাপল্লীর শহীদ পরিবারের বিধবাদের মাঝে ভাতা প্রদান

শেরপুরের নালিতাবাড়ী সোহাগপুর গণহত্যায় স্বামী হারানো বিধবাদের মাঝে ১৬ মার্চ বৃহস্পতিবার বেসরকারী সংগঠন ব্র্যাক থেকে মাসিক ভাতা প্রদান করা হয়েছে। এদিন ২৫ জন বিধবাকে মাসে ৪শ টাকা করে এক বছরের ভাতা হিসেবে চার হাজার ৮শ টাকা করে প্রদান করা হয়। প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন প্রত্যেক শহীদ পরিবারের বিধবা নারীর হাতের এসব ভাতার টাকা তুলে দেন।
ভাতা প্রদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকতার্ (ইউএনও) তরফদার সোহেল রহমানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) হেলাল উজ্জামান, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. মাজহারুল আনোয়ার, জেলা প্রতিনিধি মো.আতাউর রহমান, এরিয়া ম্যানেজার মো.রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.জিয়াউল হোসেন, কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহিদ উল্লাহ তালুকদার মুকুল, সাংবাদিক এমএ হাকাম হীরা ও সোহাগপুর শহীদ পরিবার কল্যান সমিতির সভাপতি মো.জালাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
ব্র্যাক জেলা প্রতিনিধি মো.আতাউর রহমান জানান, ১৯৭১ সালে ২৫ জুলাই পাকিস্তানি হানাদার বাহিনী এদেশিয় রাজাকারদের সহযোগিতায় সোহাগপুর গ্রামে গণহত্যা চালায়। সে সময় পাকসেনারা নিরস্ত্র ১৮৭ জন গ্রামবাসিকে হত্যা করে। এসময় ৬২ জন নারী বিধবা হন। ১৯৯৬ সাল থেকে বে-সরকারী সংগঠন ব্র্যাক মাইক্রোফিন্যান্স কর্মসূচির আওতায় ২৭ জন বিধবাকে মাসিক ভাতা প্রদান করে আসছে। বর্তমানের বেঁচে থাকা ২৫ জন বিধবাকে মাসে ৪শ টাকা করে ভাতা প্রদান করা হয়। বৃহস্পতিবার এক বছরের ভাতা একত্রে প্রদান করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!