You dont have javascript enabled! Please download Google Chrome!

সাম্প্রদায়িক হানাহানির রাজনীতির নিন্দা জানাই ! – আবুল কালাম আজাদ

খবরে প্রকাশ আমাদের রংপুরে সাম্প্রদায়িক শয়তানদের উষ্কানিতে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্যে ধর্মের পরিচয়ে ক্ষতিপূরণ চেয়েছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ।

নিন্দা জানাই । তার এই মানসিক পরিচয় নন্দনীয় নয়, নিন্দনীয় । দুঃখজনক এই যে, তারা এখনো সব ক্ষতিগ্রস্তের পক্ষ হতে পারেন নাই । মানি ক্ষতি মানে ক্ষতি । ক্ষতি করা অন্যায় । রংপুরের ঘটনায় নানাভাবে অনেক নিরীহ মানুষও আছেন যারা হয়তো ক্ষতিগ্রস্ত । যারা হয়ত কেউ এই অপকর্মের আশে পাশেও নাই কিন্তু ক্ষতিগ্রস্ত । এরকম সে যেই হোক ধর্ম-বর্ণ নির্বিশেষে । এরকম সবার জন্যে আমরা ক্ষতিপুরণ দাবী করি সে হিন্দু,মুসলিম বা যে কেউ হোক ।

ক্ষতিগ্রস্ত সবার প্রতি সমবেদনা । কিন্তু, মহান ভারতের মানুষের চিরশত্রুরাষ্ট্র চিনের সাথে নতজানু মোদির প্রতিনিধি সুষমা স্বরাজ এসব কী বললেন ? রংপুরে যারা ক্ষতিগ্রস্ত তারা যেই হোক তারা আমাদের ভাই । দেশে সাম্প্রদায়িক শয়তানরা ছাড়া আমরা আর সবাই এই অন্যায়ের বিরুদ্ধে । আমাদের সরকারও এই ব্যপারে আন্তরিক । এইখানে অন্যায়কারীরা চরম অপরাধী । এদের ধরা হচ্ছে এবং কঠোর বিচার হবে । কিন্তু সম্মানিত সুষমা স্বরাজ আমাদের অভ্যন্তরে আপনি যেভাবে কথা তুলেছেন তা বেমানান । আর তা আপনার মুখে মানায়ও না কারণ আপনার মুখে রোহিংগাদের রক্ত লেগে আছে ।

প্রিয় সুষমা, আপনার প্রতিক্রিয়ায় মনে হয়,আপনার মনে সাম্প্রদায়িকতার গন্ধ আছে, যার নিন্দা জানাই । রোহিংগাদের হত্যাকারীদের প্রকাশ্য সমর্থনকারীদের মুখে আমাদের নিজেদের এই ব্যথায় কথা বলা সত্যি মানায় না, অধিকারও নাই এবং উচিতও মনে করি না ।

বরং বলতে চাই, এই সব অপরাধ-কাজ আমাদের দেশে যারা করে তারা আপনার সাম্প্রদায়িক চরিত্র থেকেই এই শিক্ষা শিখে নেয় ।

সাম্প্রদায়িক হানাহানির রাজনীতির নিন্দা জানাই !

 

(এটি পাঠকের কথা বিভাগে প্রকাশিত লিখা। যাতে হুবুহু পাঠকের কথা প্রকাশিত হলো। এই লেখার দায় পাঠকের নিজের। শেরপুর টাইমস ডট কম এই লেখার জন্য দায়ী নয়)

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!