সর্বত্র বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের দাবিতে বর্ণ মিছিল

‘সর্বত্র বাংলা ভাষার শুদ্ধ ব্যবহার চাই’ এ স্লোগানে শেরপুরের ঝিনাইগাতীতে বর্ণ মিছিলের আয়োজন করে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী উপজেলা শাখা। আজ বুধবার সকাল ১০টায় উপজেলা সদর বাজারের থানা মোড় থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ওই স্থানেই এসে শেষ হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় এক হাজার নাগরিক অংশ গ্রহণ করে।
পরে ওইখানে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি মো. জহুরুল হক মিলন, সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, সদস্য ও মানবাধিকার কর্মী মো. জাহিদুল হক মনির, যিদনী মডেল স্কুলের প্রধান শিক্ষক মো. কাউছার আহম্মেদ লালন প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমানে তরণ প্রজন্মরা কথার বলার সময় বাংলা ভাষার শব্দের পরিবর্তে ইংরেজি-হিন্দী ও আঞ্চলিক শব্দের বেশি ব্যবহার করছে। আর এ ভাবে চলতে থাকলে শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার হারিয়ে যাবে। তাই তাদেরকে শুদ্ধ বাংলা ভাষা শিখতে হবে। এ বিষয়ে অভিবাবক ও শিক্ষকদের সচেতন হওয়ার আহবান ও সর্বত্র বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের দাবি জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের