You dont have javascript enabled! Please download Google Chrome!

শ্রীবরদী সীমান্তে সড়ক পাকাকরণের দাবিতে সংবাদ সম্মেলন

শেরপুরে যানজট নিরসন ও রাস্তাঘাটের উন্নয়নসহ মানুষের জীবনমানের উন্নয়নে কাজ করছে বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। তারই অংশ হিসেবে রবিবার বিকেলে শ্রীবরদী সীমান্তের মেঘাদল-হাড়িয়াকোনা সড়ক পাকাকরণের দাবিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠানের রাজনৈতিক ফেলো ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছরিন বেগম ফাতেমার উদ্যোগে স্থানীয় মেঘাদল চৌরাস্তা বাজারে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে বলা হয়, শ্রীবরদীর সীমান্তবর্তী সর্ববৃহৎ সিংগাবরনা ইউনিয়নের আওতাধীন মেঘাদল চৌরাস্তা বাজার হতে হাড়িয়াকোনা পর্যন্ত ৫ কি.মি. রাস্তাটি প্রতিটি গড়ে ৫ হাজারেরও বেশি মানুষ ব্যবহার করে। এ অঞ্চলে আদিবাসীদের বসবাসই বেশি। সারাবছর বিভিন্ন ধরনের সবজী চাষসহ জুম চাষ করা হয় ওই অঞ্চলে, যা ন্যায্যমূল্যে বিক্রি হলে এলাকাবাসীর অর্থনৈতিক উন্নয়ন সম্ভব।

শিক্ষা, ধর্মীয়, সামাজিকসহ বিভিন্ন প্রতিষ্ঠান থাকার পরও যাতায়াত ব্যবস্থার কারণে এলাকার মানুষের মাথাপিছু আয় স্বল্পমাত্রায় এবং জীবনযাত্রার মান নি¤œমানের। কোন মুমূর্ষ রোগীকে হাসপাতালে নেওয়ার জন্য রাস্তার কারণে অ্যাম্বুলেন্স ব্যবহার করা যায় না। তাই রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের আওতায় পাকাকরণের মাধ্যমে এলাকাবাসীর কাঙ্খিত আয় বৃদ্ধিসহ জীবনযাত্রার মান উন্নয়নের দাবি জানানো হয়।

শ্রীবরদী পৌরসভার মেয়র মোঃ আবু সাইদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাণীশিমুল ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ রানা ও শিক্ষাবিদ মাহবুবুর রহমান সুজা।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ময়মনসিংহ বিভাগের সিনিয়র রিজিওনাল কো-অর্ডিনেটর নার্গিস আক্তারের তত্ত্বাবধানে সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, নারীনেত্রী নিলুফা পান্না মিনা, স্থানীয় অধিবাসী দেলোয়ার হোসেন দুলাল, রাজনৈতিক ফেলো ফজলুল চৌধুরী আকন প্রমুখ।

ওইসময় জেলা ও উপজেলা পর্যায়ের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!