You dont have javascript enabled! Please download Google Chrome!

শ্রীবরদীর আদিবাসী উচ্চ বিদ্যালয়ে একই পদে অন্য জনকে পুনরায় নিয়োগ দেওয়ার পায়তারা

শ্রীবরদীতে সরকারি বিধি মোতাবেক বৈধভাবে সহ লাইব্রেরীয়ান পদে নিয়োগ দেওয়ার পরেও একই পদে পুনরায় মোটা অংকের টাকার বিনিময়ে অন্য জনকে নিয়োগ দেওয়ার পায়তারার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে পুর্বে নিয়োগ প্রাপ্ত লাইব্রেরীয়ান আব্দুল মান্নান সিদ্দিক বাদী হয়ে জেলা শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারের দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। এনিয়ে এলাকার সচেতন মহলের মাঝে মিশ্র প্রতিক্রয়া সৃষ্টি হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সিংগাবরুনা ইউনিয়নের জলংগা মাধবপুর গ্রামের আহম্মদ আলী মন্ডলের ছেলে আব্দুল মান্নান সিদ্দিককে বিগত ৮ জানুয়ারী ২০১১ ইং তারিখে বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ে সরকারি বিধি মোতাবেক সহকারি লাইব্রেরীয়ান পদে নিয়োগ প্রাপ্ত হন এবং ১৫ জানুয়ারী ২০১১ ইং তারিখে ওই বিদ্যালয়ে যোগদান করেন। বিদ্যালয়টি মাধ্যমিক পর্যায়ে এমপিও ভুক্ত না থাকায় বিনা বেতনে দুই বছর কাজ করায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। পরে কর্তৃপক্ষ মানবিক কারণে স্কুল থেকে বেতন ভাতা না হওয়া পর্যন্ত অন্যত্র কাজ করার সুযোগ দেন। পরে তিনি জানতে পারেন বর্তমান ম্যানেজিং কমিটি তাকে ওই পদ থেকে অব্যহতি দিয়ে এবং ওই পদে মোটা অংকের টাকার বিনিময়ে অন্য ব্যক্তিকে নিয়োগ দেওয়ার পায়তারা করিতেছে। এব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্ণিয়া সাংমার সাথে কথা হলে তিনি বলেন, আব্দুল মান্নান সিদ্দিক আর এ বিদ্যালয়ে চাকরি করবেন না এমন শর্তে রিজাইন দিয়েছে। এছাড়া, ২০১৩ সালে ওই পদে একজনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে বিদ্যালয়ের কাজ চালানো হচ্ছে। বর্তমানে বিধি মোতাবেক ওই শিক্ষককে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে। তবে শিক্ষক আব্দুল মান্নান সিদ্দিকি রিজাইনের বিষয়টি অস্বীকার করেছেন। বিদ্যালয়ের সভাপতি প্রাঞ্জল এম সাংমা জানান, শিক্ষক আব্দুল মান্নান স্বেচ্ছায় চাকরি থেকে রিজাইন দিয়েছে। এ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার বলেন, এ ব্যাপারে আব্দুল মান্নান সিদ্দিক আমার দপ্তরে একটি অভিযোগ দিয়েছে।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!