শ্রীবরদীতে ২১ ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


যথাযোগ্য মর্যাদায় শেরপুরের শ্রীবরদীতে ২১ ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শ্রীবরদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসুচির আয়োজন করা হয়।

রাত ০০ : ০১ মিঃ শহিদদের স্মরণে শহিদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পন করে উপজেলা প্রশাসন। পরে পর্যায়ক্রমে আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বিভিন্ন বিদ্যালয় ও অন্যান্য সামাজিক সংসঠন শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে শহিদদের সম্মান জানায়।

এসময় উপস্থিত ছিলেন প্রকৌশলী একেএম ফজলুল হক এমপি, উপজেলা নির্বাহী অফিসার, নিলুফা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোতাহারুল ইসলাম লিটন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, পৌর মেয়র আবু সাঈদ, যুবলীগ সভাপতি লিয়াকত হোসেন লিটন, সাবেক ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেনসহ বিভিন্ন সংগঠনের শতাধিক নেতাকর্মী।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যক্তিমালিকানাধীন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করা হয়। প্রতুষে স্ব স্ব সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গন হতে শহিদ মিনার পর্যন্ত প্রভাত ফেরি করা হয়। পরে সকাল এগারোটায় উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া, সুবিধাজনক সময়ে সকল ধর্শীয় উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।