শ্রীবরদীতে মহান বিজয় দিবস পালিত

যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শ্রীবরদীতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক এবং বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়। প্রত্যূষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিনটির শূভ সূচনা করা হয়।

এরপর সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।

সকাল সাড়ে ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীবরদী সরকারি কলেজ মাঠে পুলিশ, আনসার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারিরীক কসরত অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে কুচকাওয়াজ ও শারিরীক কসরত অনুষ্ঠানে পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন প্রধান অতিথি শেরপুর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রহুল আমিন তালুকদার উপস্থিত ছিলেন। পরে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান, শ্রীবরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম আলিফ উল্লাহ আহসান, পৌর মেয়র আবু সাইদ, আয়শা আইন উদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ সাদ্ উল্লাহ বিপুল, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ সালেহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. হামিদুর রহমান, জেলা পরিষদ সদস্য মো. আবু জাফর, আব্দুল্লাহ হেল আল আমিন ও উপজেলার বিভিন্ন দফতরের প্রধানগণ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাড়ে ১১ টায় শহীদ শাহ মুতাসসিম বিল্লাহ খুররম বীর বিক্রম স্মৃতি অডিটরিয়ামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, প্রীতি ফুটবল টুর্ণামেন্ট, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।