You dont have javascript enabled! Please download Google Chrome!

শ্রীবরদীতে বালু উত্তোলনের প্রতিবাদে মানব বন্ধন

শেরপুরের শ্রীবরদী উপজেলার সিংগাবরনা ইউনিয়নের ঢেউপা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, রাষ্ট্রীয় সম্পদ লুটপাট ও পরিবেশ বিপর্যয়ের প্রতিবাদে বৃহস্পতিবার শহরের চৌরাস্তা মোড়ে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ওই ইউনিয়নের ক্ষতিগ্রস্ত লোকজন ও বাবেলাকোনা, চান্দাপাড়া, হারিয়াকোনা সচেতন নাগরিকদের উদ্যোগে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

ছাত্রনেতা উন্নয়ন ম্রংয়ের নেতৃত্বে বেলা সাড়ে ১১টা হতে ১২টা পর্যন্ত এ মানব বন্ধন কর্মসূচী পালন করে। পরে মানব বন্ধনে বক্তব্য রাখেন, ছাত্রনেতা আনসের দালবৎ, গারো ছাত্র সংগঠনের উপজেলা শাখার সভাপতি জীবন ম্রং, কাজল মারাক প্রমূখ। বক্তারা ঢেউপা নদী থেকে বালু উত্তোলনে বালোকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়সহ এলাকার ক্ষতিকর দিকগুলো তুলে ধরে স্থায়ীভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

মানব বন্ধনে অংশ গ্রহণ করেন সাবেক ইউপি সদস্য ও উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র মান্দা, ইউপি সদস্য আজিজল হক সহ এলাকার ছাত্র, শিক্ষক ও সাধারণ জনগণ। পরে মানব বন্ধনে অংশ গ্রহনকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাছরিনকে একটি স্বারক লিপি প্রদান করেন।

এ সময় স্বারক লিপি গ্রহণ করেন উপজেলা বিআরডিবি অফিসার এনামূল হক। তিনি স্বারক লিপি গ্রহণ করে স্থায়ীভাবে বালু উত্তোলন বন্ধের ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে জানাবেন বলে আশ্বাস দেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!