শ্রীবরদীতে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

“বঙ্গবন্ধুর জন্মদিন: রঙ ছড়ানো আলো লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” এই স্লোগানকে সামনে রেখে শ্রীবরদীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পলিত হয়েছে।

এ উপলক্ষে রোববার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ ও শিশু সমাবেশ করা হয়।

পরে উপজেলা পরিষদ হলরুম সোমেশ্বরীতে এক আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, পৌর মেয়র আবু সাঈদ, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ নাজমুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুুল্লাহ ছালেহ, উপজেলা ইন্সট্রাক্টর মহির উদ্দিন, শ্রীবরদী এপিপিআই’র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিজ উদ্দিন, সাংবাদিক তাসলিম কবির বাবু।

এসময় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ্ব উপস্থিত ছিলেন। অপরদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে শ্রীবরদী সরকারি কলেজের পক্ষ থেকে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে অত্র কলেজের প্রভাষক নাজমুল আলম সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম আলিফ উল্লাহ আহসান। কলেজের প্রভাষক রিফাত আহমেদ ও মেহেদী হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মুহাম্মদ ইমদাদুল্লাহ, শিক্ষা পরিষদ সম্পাদক ও সহকারী অধ্যাপক মাছুদুজ্জামান, বাংলা প্রভাষক মোহাম্মদ হামিদুর রহমান, ইংরেজি প্রভাষক অলক ভাট, ব্যবস্থাপনা প্রভাষক আবু সাঈদ, বাংলা প্রভাষক আলাল উদ্দিন প্রমুখ।

এছাড়া, দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা, কবিতা আবৃতি, বঙ্গবন্ধুর জীবনীর উপর বক্তৃতা ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।