শ্রীবরদীতে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে ধারন করে শেরপুরের শ্রীবরদীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।

শনিবার (১১ জানুয়ারী) সকালে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শ্রীবরদী সরকারি কলেজ মাঠ চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে কলেজ মাঠ চত্বরে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন আমন্ত্রিত অতিথি ও শিক্ষক-শিক্ষার্থীরা। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম।

সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, শ্রীবরদী কামিল মাদরাসার অধ্যক্ষ আব্দুল হালিম, মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি এম এ মতিন, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, আ’লীগ নেতা মোহাম্মদ আলী লাল, জেলা পরিষদ সদস্য আবু জাফর, তাতিহাটি ইউপি চেয়ারম্যান আসাদ উল্লাহ বিল্লাল, সাংবাদিক তাসলিম কবির বাবু প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে শ্রীবরদী সরকারি কলেজ মাঠে বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” সাংস্কৃতিক অনুষ্ঠান ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে সরাসারি সম্প্রচার ও রাতে বর্ণিল আতশবাজি প্রদর্শন করা হবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।