You dont have javascript enabled! Please download Google Chrome!

শ্রীবরদীতে জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে শেরপুরের শ্রীবরদীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি ভবন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। সকাল ৯.৫৫টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে শাহ মোতাসিম বিল্লাহ বীর বিক্রম অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সেঁজুদি ধরের সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আশরাফ হোসেন খোকা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পৌর মেয়র আবু সাঈদ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ প্রমুখ।

পরে শোক দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া আ’লীগ, যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগ পৃথকভাবে শোকর‌্যালি বের করে। পরে সুবিধাজনক সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জায় বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যবৃন্দের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!