শ্যামল মাওলা ও শিবার ‘এনকাউন্টার’

নেশা ও মাদকে আক্রান্ত সারা দেশ। সরকারের নানা পদক্ষেপ সত্ত্বেও কোনো সমাধান মিলছে না। কতিপয় অসাধু মানুষ এই অন্ধকার সম্রাজ্যের পেছনে কলকাঠি নাড়ে। এদেরই একজন হলদি মাখন। ইয়াবা থেকে শুরু করে সব মাদকের সম্রাট সে। রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে নির্বিঘ্নে মাদক সম্রাজ্য পরিচালনা করে হলদি মাখন। আর এই কাজে হলদি মাখনের মূল ভরসা সিয়াম নামের এক যুবক।

ঘটনাচক্রে গার্মেন্টসকর্মী খুশির সঙ্গে পরিচয় হয় সিয়ামের। তখনই ঘটনা মোড় নেয় অন্যদিকে। এমনই এক গল্প নিয়ে পরিচালক অনিরুদ্ধ রাসেল নির্মাণ করছেন ‘এনকাউন্টার’ ছবিটি। এরই মধ্যে এর আশি ভাগ কাজ শেষ হয়েছে। ছবির মূল চরিত্রে দেখা যাবে ছোটপর্দার জনপ্রিয় তারকা শ্যামল মাওলাকে।

এর আগে, ‘গেরিলা’ ছবিতে তাকে দেখা গেলেও এবারই প্রথম মূল চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর এতে তার বিপরীতে অভিনয় করছেন শিবা আলী খান। ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন শহিদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, কচি খন্দকার, শিশুশিল্পী আরিয়া অরিত্রি, অপু আহমেদ প্রমুখ। ভারটেক্স প্রোডাকশন হাউসের প্রযোজনায় এর কাহিনী লিখেছেন পরিচালক অনিরুদ্ধ রাসেল নিজেই। যৌথভাবে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল ও রূপান্তর। ছবিটি আসছে বছর শুরুর দিকে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এদিকে সম্প্রতি শিবা অভিনীত একই পরিচালকের শার্ট ফিল্ম একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনিত হয়েছে। এছাড়াও শাকিব খানের বিপরীতে তিনি অভিনয় করেছেন ‘অপারেশন অগ্নিপথ’ ছবিতে। এটি এখন মুক্তি অপেক্ষায় আছে। অন্যদিকে, ছবির পাশাপাশি শ্যামল মাওলা বর্তমানে ব্যস্ত আছেন একাধিক নাটকের কাজ নিয়ে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।