You dont have javascript enabled! Please download Google Chrome!

শোকাবহ আগষ্ট মাসের প্রথম দিন আজ

আজ ১ আগষ্ট। শোকাবহ আগস্টের প্রথম দিন। বাঙালির সবচেয়ে হদয়বিদারক ও মর্মস্পর্শী শোকের মাস হল এই আগষ্ট। এই দিনের কালরাত্রিতে ঘটেছিল ইতিহাসের সেই কলঙ্কজনক ঘটনা। ১৯৭৫ সালের এ মাসেই বাঙালি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সৈনিকের হাতে স্বপরিবারে প্রাণ দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আজ বুধবার আগস্টের প্রথম দিন। বছর ঘুরে আবার এসেছে বাঙালি জাতির ইতিহাসে রক্তের আখরে লেখা শোকের মাস, বেদনার মাস, শোকাবহ আগস্ট। শোকের মাসে প্রত্যয় ও শপথে শোককে শক্তিতে পরিণত করার অভয়মন্ত্রে আবার উদ্দীপ্ত হবে বাঙালি জাতি। আগস্ট আমাদের চেতনার ধমনিতে নতুন করে সাড়া জাগায়। বীর বাঙালির ইতিহাসে কলঙ্কিত এক অধ্যায় সূচিত হয়েছে এ মাসেই। ইতিহাসের দীর্ঘ পথ পেরিয়ে বাঙালি কলঙ্কমুক্ত হলেও আমাদের প্রতিটি শিরা উপশিরা ও ধমনিতে তীব্র ঘৃণার উদ্রেক করে এ মাস।

জাতির পিতাকে হারানোর সেই দুঃসহ স্মৃতি ৪৭টি বছর বয়ে নিয়ে বেড়াচ্ছেন তার সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। তারা সেদিন প্রাণে বেঁচে যান। কারণ তারা দেশে ছিলেন না। মহান আল্লাহ পাকের অপার করুণা তাদের বাঁচিয়ে দিয়েছিলো।

শোকের মাস আগস্টে দেশজুড়ে আওয়ামী লীগ ও সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠন বিস্তারিত কর্মসূচি ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও মাসব্যাপী কর্মসূচি পালন করবেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!