শেরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়

ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে শেরপুর শহরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। সম্প্রতি জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঘোষিত পরিপত্রে এ তথ্য জানা গেছে।

শেরপুর শহরের মাধবপুরস্থ সরকারী বালিকা বিদ্যালয়ের সাথেই ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি দীর্ঘদিন যাবত ভালো ফলাফল করে আসছে। সর্বশেষ গত বছর সমাপনি পরীক্ষায় ৯৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ৭৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পায় এবং বাকী শিক্ষার্থী জিপিএ প্লাস এর মধ্যে ফলাফল অর্জন করে।

প্রতি বছরই ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণীর সমাপনি পরীক্ষায় জিপিএ-৫ এর সংখ্যা বেড়েই চলছে। অথচ শহরের বিভিন্ন কিন্ডার গার্টেনে অভিভবকরা যখন তাদের শিশুদের ভর্তি যুদ্ধে দৌড়ঝাপ শুরু করে ঠিক তখন শহরের এ বিদ্যালয়ে ওইসব কিন্ডার গার্টেনের মতোই অনেক অভিভাবক ছুটাছুটি করে তাদের সন্তানকে ভর্তি করার জন্য। এটি একটি রেকর্ড হিসেবে দেখছে স্থানীয় অভিভাবকরা।

ওই বিদ্যালয়ের অভিভাবক কাজি মাসুম বলেন, আমাদের জেলায় রেকর্ড যে, সরকারী স্কুলে ভর্তি পরীক্ষা দিয়ে ছেলেমেয়েদের ভর্তি করতে হয়। এছাড়া এখানে পড়াশোনার মান ভালো বিধায় অন্যান্য অনেক সরকারী প্রাইমারি স্কুলে যেখানে শিক্ষার্থী পায়না আর এখানে ভর্তি পরীক্ষা দিয়ে রীতিমতো ব্যপক প্রতিযোগীতা করে ভর্তি হতে হয়। এছাড়া অনেক ক্ষেত্রে ভর্তির জন্য উচ্চ মহলের নানা তদবিরও হয় বলে জানালেন অনেক অভিভাবক ও স্থানীয়রা।

বিদ্যালয়ের প্রাধান শিক্ষক রোকসানা আজমেরী মলি জানান, আমরা কেবল বরাবরই ভালো ফলাফল করছি তা নয়, আমরা শিশুদের পড়াশোনায় মনযোগী হতে স্পেশাল কেয়ার নিই। তাই আজ আমরা বিভাগীয় শ্রেষ্ঠ বিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করেছি। আশাকরি আমাদের স্কুল একদিন দেশসেরা হবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।