শেরপুর পৌরসভার ৬৬ কোটি টাকার বাজেট ঘোষণা

শেরপুর পৌরসভায় ২০১৭-২০১৮ অর্থবছরে ৬৬ কোটি ১২ লাখ ৩ হাজার ৭শ ৬৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নাগরিক ও সুশীল সমাজসহ স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ওই বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে পৌরসভার রাজস্ব খাতে ১১ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার ৬শ ৯০ টাকা আয় ও ১০ কোটি ৭৭ লাখ ৬ হাজার ৪শ ৫৫ টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া উন্নয়ন খাতে সরকারি মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পে ৫৪ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৭৬ টাকা আয় এবং ওইসব খাতে মোট ৫০ কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৬শ ৯৬ টাকা ব্যয় ধরা হয়েছে। এতে বাজেটে সর্বমোট ৬১ কোটি ১২ লাখ ৮১ হাজার ১শ ৫১ টাকা ব্যয় বাদে উদ্বৃত্ত ধরা হয়েছে ৫ কোটি ১৯ লাখ ২২ হাজার ৬শ ১৬ টাকা। বাজেটে নতুন কোন করারোপ করা না হলেও সময়ের কারণে বাড়ানো হয়েছে পৌর পানি বিল।
প্রাক্কলিত বাজেট ও নাগরিক সুবিধার ওপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন জেলা মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসকাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, টিএলসির সদস্য মজিবর রহমান মাস্টার, সাংবাদিক শরিফুর রহমান, তালাত মাহমুদ, দেবাশীষ ভট্টাচার্য, মেরাজ উদ্দিন, শহীদুল ইসলাম, আসাদুজ্জামান মোরাদ, ফারহানা পারভীন মুন্নী প্রমুখ। ওই সময় পৌর মেয়র নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বাজেট বাস্তবায়নে পৌর নাগরিকদের পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করেন।
প্রস্তাবিত বাজেট অনুষ্ঠানে প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, তৌহিদুর রহমান বিদ্যুৎ ও নাজমা আক্তারসহ অন্যান্য কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ রেজাউল করিম ও সচিব আবু লায়েস মোঃ বজলুল করিম বাপ্পী, হিসাব রক্ষক এইচএম সেলিম আলমসহ অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ টিএলসিসির সদস্য ও সুধীমন্ডলী উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের