শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ, দূর্ভোগে যাত্রীরা

বিআরটিসি বাস ‘ডিপো টু ডিপো’ না চলে যত্রতত্র কাউন্টার থেকে চলাচলের প্রতিবাদে এবং বিআরটিসি বাস বন্ধের দাবিতে ময়মনসিংহ উত্তর অঞ্চলীয় বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিক ও শ্রমিকরা। সোমবার (৯ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে ওই সংগঠনের ময়মনসিংহ বিভাগের নেতৃবৃন্দের নির্দেশনায় এই ধর্মঘট শুরু হয়।

সংগঠনের নেতারা জানান, সরকারি নিয়ম না মেনে বিআরটিসি বাস যত্রতত্র কাউন্টার দিয়ে চলাচল করায় তাদের ব্যবসায়ীক সুনাম নষ্ট হচ্ছে। তাই এর প্রতিবাদে এবং ডিপো থেকে বিআরটিসি বাস চলাচলের দাবীতে বিভাগীয় নেতাদের নির্দেশনায় তাদের এই ধর্মঘট শুরু হয়েছে। আর হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারন যাত্রীরা। গন্তব্যে যাওয়ার জন্য বাস টার্মিনালে এসে আটকা পড়েছেন তারা।

ঝিনাইগাতী থেকে আসা ঢাকার যাত্রী অজুফা বলেন, ‘আমি ঢাহা (ঢাকা) যাওনের (যাওয়ার) জন্য বাড়ি থেকে আইলাম (বের হয়ে আসলাম), কিন্তু এখন হুনতাছি (শুনতাছি) বাস বন্ধ। আপনারাই কন (বলেন) এহন (এখন) আমি কিভাবে ঢাহা (ঢাকা) যাবো।’

বকসীগঞ্জ থেকে আসা ঢাকাগামী শিক্ষার্থী তামিম ও ইসলামপুর থেকে আসা শিক্ষার্থী হুমায়ুন কবির বলেন, ‘ভাই আমাদের আগামীকাল (মঙ্গলবার) পরীক্ষা, এসে দেখি বাস চলাচল বন্ধ; কিন্তু যেভাবেই হোক আমাদের ঢাকা যেতেই হবে। যদি না যেতে পারি আমাদের অনেক ক্ষতি হবে। আমরা জানি না কি কারণে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ করা হয়েছে।’

শেরপুর জেলা বাস মিনিবাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক সুজিত ঘোষ শেরপুর টাইমসকে জানান, সকাল থেকেও বাস চলাচল ঠিক ছিলো। কিন্তু হঠাৎ করেই আমাদের কেন্দ্রের সংগঠন থেকে বাস বন্ধের নির্দেশ দেওয়া হয়। এরজন্যই দুপুর আড়াইটা থেকে শেরপুরসহ উত্তরাঞ্চলের সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।