You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুর জেলার ১৫৩ টি মন্ডপে দূর্গাপুজা

দেবী দূর্গার বোধনের মধ্যদিয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপি শারদীয় দূর্গোৎসব। এ দূর্গোৎসবকে ঘিরে শেরপুরে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। সাড়ম্বরে দূর্গোৎসব উদযাপনের জন্য শেরপুরের বিভিন্ন ক্লাব ও বাসাবাড়ির পুজামন্ডপগুলোতে চলছে নানা আয়োজন। জেলার পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরি ও মন্ডপের সাজ সজ্জার কাজ শেষ হয়েছে। সে সঙ্গে পূজা মন্ডপের বাইরে দৃষ্টি নন্দন তোরণ নির্মাণসহ মনোমুগ্ধকর সাজ সজ্জার কাজও শেষ । এবার শেরপুর শহর এবং শহরতলীর ক্লাবের পুজা মন্ডপগুলোতে ভিন্ন বৈচিত্রতা তুলে ধরতে চলেছে ব্যাপক প্রতিযোগিতা। কার চেয়ে কে বেশি ভাল করে দূর্গা প্রতিমাকে উপস্থাপন করতে পারে এবং মন্ডপের সাজ সজ্জা কিভাবে সবার চেয়ে দৃষ্টি নন্দন ও আকর্ষণীয় করা যায় এ নিয়ে চলেছে অঘোষিত প্রতিযোগিতা।

এ বছর জেলার পাঁচ উপজেলায় ১৫৩ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। জেলা সদরে ৭৮ টি, নালিতাবাড়ী উপজেলায় ৩৬টি, নকলায় ১৬টি, ঝিনাইগাতীতে ১৫ টি ও শ্রীবরদীতে ৮টি মন্ডপে অনুষ্ঠিত পূজা হচ্ছে।
দূর্গা পূজায় নিরাপত্তা ও সার্বিক শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পূর্বের ন্যায় এবারও নিরাপদে পূজার উৎসব পালিত হবে বলে আশা করছেন জেলা পুলিশ প্রশাসন ।
শেরপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কানু চন্দ জানান, এবার দূর্গা পূজা উপলক্ষে জেলায় ১ হাজার ২শ জন দুঃস্থ হিন্দু ধর্মাবল্বীর মাঝে বস্ত্র ও খাদ্য বিতরণ করা হয়েছে।

শেরপুর টাইমস/ বা.স

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!