You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে সড়ক দূর্ঘটনা রোধকল্পে প্রশিক্ষন কর্মশালা

শেরপুর জেলা পরিষদ সম্মেলন কক্ষে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) শেরপুরের আয়োজনে গতকাল ১১ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় বিআরটির জামালপুর ও শেরপুর অঞ্চলের সহকারী পরিচালক মোঃ আতিকুর রহমানের সভাপতিত্বে সড়ক দূর্ঘটনা হ্রাস কল্পে পেশাজীবী মোটর যান চালকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মশালা ২০১৬-১৭ এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুল ইসলাম।

প্রশিক্ষন অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ জাহাঙ্গীর আলম, শেরপুর মটরযান পরিদর্শক কে এম সালাহউদ্দিন। এসময় অতিথি ও প্রশিক্ষক বৃন্দ প্রশিক্ষনে অংশ গ্রহনকারী যান বাহনের চালকদের উদ্দেশ্যে বলেন, আরো পেশাগত দক্ষতা বৃদ্ধি করতে পেশাজীবী চালকদের সার্বক্ষনিক মনে রাখতে হবে সেটা হচ্ছে, গাড়ীতে অনুমোদিত ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী বা মালামাল বহক না করা।

নিষিদ্ধ এলাকায়, রাস্তার বাঁকে ও সরুব্রীজে ওভার টেকিং না করা, অস্বাভাবিক দ্রুতগতিতে গাড়ী না চালানো, ট্রাফিক আইন ও ট্রাফিক পুলিশের নির্দেশনা মেনে চলা। এছাড়াও গাড়ী চালানোর সময় হেডফোন এবং মোবাইল ফোন ব্যবহার না করা। এসমস্ত নির্দেশনা মেনে চলা হলে চালকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি পাবে এবং সেই সাথে সড়ক দূর্ঘটনা অনেকাংশে কমে যাবে। ২ দিন ব্যাপী প্রশিক্ষনে ২৫০জন চালক অংশ গ্রহন করে।

এদের মধ্যে বৈধ ড্রাইভিং লাইসেন্স ধারী এবং পেশাজীবী ২ শত চালকদের মাঝে প্রধান অতিথি অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট সনদ বিতরন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!