You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে স্কুল ছাত্র হত্যা মামলার রায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

শেরপুরে ধান ক্ষেতে পানি দেওয়াকে কেন্দ্র করে মাহমুদুল হাসান (১৭) নামে এক স্কুল ছাত্রকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের দন্ড দিয়েছে আদালত।

আজ ২৯ নভেম্বর মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আওলাদ হোসেন ভূইয়া এ রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলো, সদর উপজেলার কামারের চর ইউনিয়নের চর বামনা গ্রামের আব্দুল মান্নান, হাফিজুর রহমান, সৈয়দ জামান, শরিফুল ইসলাম ও আব্দুল মোতালেব।

আদালত সূত্রে জানাযায়, সদর উপজেলার কামারের চর ইউনিয়নের চর বামনা গ্রামের মজিবর রহমানের পুত্র ও এসএসসি পরীক্ষার্থী মাহমুদুল হাসানের সাথে একই গ্রামের উল্লেখিত আসামীদের সাথে ধান ক্ষেতে পানি দেওয়াকে কেন্দ্র করে বিরোধ সৃষ্টি হয়। এরই জের ধরে ২০০৪ সালের ১৫ এপ্রিল দুপুরে আসামীরা পরিকল্পিত ভাবে মাহমুদুল হাসানকে বেধরক পিটিয়ে হত্যা করে। পরে ওই দিন নিহতের ভাই মৌলভি মো. আরিফ রাব্বানী বাদী হয়ে শেরপুর সদর থানায় ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। এরপর তৎকালিন পুলিশ সুপার, বর্তমানে ময়মনসিংহের ডিআইজি নিবাস চন্দ্র মাঝির কঠোর তৎপরতায় একই বছরের ১৭ জুন মামলার চার্জ সিট দিয়ে আদালতে পাঠানো হয়।

মামলার দীর্ঘ শুনানিতে ৮ জন সাক্ষি’র সাক্ষ্য গ্রহন শেষে আজ ২৯ নভেম্বর মঙ্গলবার দুপুরে আদালত আসামী ৭ জনের মধ্যে ৩ নং ও ৬ নং আসামী যথাক্রম সুরুজ্জামান ও মোকছেদ আলী মামলা চলাকালীন সময়ে মৃত্যু হওয়ার বাকী ৫ জনের বিরুদ্ধে এ রায় দেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!