You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে সরকারীভাবে শুরু হয়েছে আমন চাল সংগ্রহ অভিযান

শেরপুরে সরকারিভাবে আমন সিদ্ধ চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। ১৩ ডিসেম্বর বুধবার জেলা খাদ্যগুদামে এবারের আমন সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হুইপ আতিউর রহমান আতিক এমপি। ওইসময় জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুবুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার ও জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রৌশনসহ খাদ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় চালকল মালিকরা উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য বিভাগ জানায়, চলতি অভ্যন্তরীণ আমন মৌসুমে জেলায় ১০ হাজার ২৫৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। ওই লক্ষ্যমাত্রার মধ্যে রয়েছে শেরপুর সদর উপজেলায় ৩ হাজার ৯৮২ মেট্রিক টন, নালিতাবাড়ীতে ৩ হাজার ৬৯২ মেট্রিক টন, নকলায় ১ হাজার ৪৫ মেট্রিক টন, শ্রীবরদীতে ৪৪৯ মেট্রিক টন ও ঝিনাইগাতীতে ১ হাজার ৮৭ মেট্রিক টন। চালের দর নির্ধারন করা হয়েছে প্রতি কেজি ৩৯ টাকা।

লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ইতোমধ্যে ১৬৬ জন জন চাউল কল মালিকের সাথে চুক্তি করা হয়েছে। তবে ওইসব মিলারদের সাথে চুক্তি অনুযায়ী সংগ্রহ হবে ৭ হাজার ৪শ ২৫ মেট্রিক টন চাল। আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত ওই সংগ্রহ অভিযান চলবে।

এদিকে ইতোমধ্যে করা চুক্তি অনুযায়ী লক্ষ্যমাত্রা পূরণে ঘাটতি প্রসঙ্গে জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রৌশন বলেন, লক্ষ্যমাত্রা পূরণের স্বার্থে চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে অতিরিক্ত চাল সংগ্রহ করে সেই ঘাটতি বা লক্ষ্যমাত্রা পূরণ করা যাবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!