You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে শ্রদ্ধা ও ভালোবাসায় নজরুল স্মরণ

একদিকে ক্ষুধা-দারিদ্যের আগুন, অন্যদিকে অন্যায়-অবিচারের অগ্নিজ্বালা। এর মধ্যেও বসে যিনি তাঁর অগ্নিবীণায় তুলেছেন প্রেম, প্রকৃতি আর মানবতার সুর, তিনি আমাদের নজরুল। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম প্রয়াণবার্ষিকী উপলক্ষে শেরপুরে শ্রদ্ধা ও ভালোবাসায় নজরুল স্মরণ করেছে শেরপুর নজরুল চর্চা কেন্দ্র।

শেরপুর নজরুল চর্চা কেন্দ্রের আহবায়ক রাজিয়া সামাদ ডালিয়ার সভাপতিত্বে রবিবার সন্ধ্যায় তার নিজ বাসা “আনন্দধাম” এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

বয়ড়া পরানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা করুনা দাস কারুয়ার সঞ্চালনায় এসময় প্রধান আলোচক ছিলেন শেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একএম রিয়াজুল হাসান।

এসময় নজরুলের জীবন আদর্শ নিয়ে আলোচনা করেন শেরপুর সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শিব শংকর কারুয়া, সাংবাদিক ও কলামিষ্ট তালাত মাহমুদ, নবারুণ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমূখ।

অালোচনা শেষে দ্রোহের ও সাম্যের কবি কাজী নজরুল ইসলাম স্মরণে তার রচিত কবিতা ও সংগীত পরিবেশন করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!