You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে শেষ হলো ক্ষুদে উদ্ভাবকের বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

শেষ হলো শেরপুরের ক্ষুদে উদ্ভাবকদের নিয়ে আয়োজিত ৩৯তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। ৩ দিনব্যাপী এই মেলায় জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষুদে উদ্ভাবকরা অংশ নেয়। জেলার সকল উপজেলা পর্যায়ের সেরা প্রতিষ্ঠানগুলো তাদের উদ্ভাবনী সকল প্রজেক্ট নিয়ে একত্র হয়েছিলো এই মেলাতে। স্বল্পসময়ের এই মেলা যেন রূপ নিয়েছিলো শেরপুরে ক্ষুদে উদ্ভাবকদের মিলন মেলায়।

মেলায় তিনটি ক্যাটাগরিতে মোট ৯ টি প্রতিষ্ঠানকে সেরা উদ্ভাবনের জন্য পুরষ্কার প্রদান করা হয়। জুনিয়র ক্যাটাগরিতে জি-সেন্সর বোট ও সেফ রেলওয়ে ম্যানেজমেন্ট উদ্ভাবন করে ১ম হয়েছে শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমী, অটোমেটিক স্ট্রিট লাইট উদ্ভাবন করে ২য় হয়েছে শেরপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ড্রোন তৈরী করে ৩য় হয়েছে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।

সিনিয়র ক্যাটাগরিতে ইনডাসট্রিয়াল সেফটি ডিভাইস উদ্ভাবন করে শেরপুর সরকারী কলেজ ১ম, সোলজার রোবট উদ্ভাবন করে শহীদ নাজমুল স্মৃতি কলেজ ২য় এবং স্মার্ট প্রশ্ন ব্যাংক উদ্ভাবন করে শ্রীবরদী সরকারী কলেজ ৩য় স্থান অর্জন করেছে।

এদিকে বিশেষ ক্যাটাগরীতে অটো সুইচ ও মোটর উদ্ভাবনা করে ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা ১ম, স্বয়ংক্রিয় স্ট্রিট লাইট ও ব্লুটুথ মাইক্রোফোন ডিভাইস উদ্ভাবন করে উত্তরণ পাবলিক স্কুল ২য় এবং এনার্জি সেভিং অটো লাইট উদ্ভাবন করে ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চবিদ্যালয় ৩য় স্থান অর্জন করেছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!