You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে শিশু নির্যাতন ও শিশু অভিগমণ প্রতিরোধে আলোচনা সভা

সুবিধাবঞ্চিত ও পথশিশু মুক্ত বাংলাদেশ গড়তে সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে বিভিন্ন সংগঠন ও বেসরকারী সংস্থা। তেমনি পথশিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে আপন ফাউন্ডেশন নামের একটি বেসরকারী সংস্থা। পথশিশু মুক্ত বাংলাদেশ গড়তে দেশজুড়ে তৃণমূল পর্যায়ে শিশু, অভিভাবক, শিক্ষক ও জনপ্রতিনিধিদের নিয়ে সচেতনামূলক সভার আয়োজনও করছে আপন ফাউন্ডেশন। তারই ধারাবাহিকতায় শেরপুরে শিশু নির্যাতন ও শিশু অভিগমণ প্রতিরোধে সকলের করণীয় শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকালে শেরপুর সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ হায়দার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া। তরুণ বিতার্কিক এমদাদুল হক রিপনের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে ছিলেন নাগরিক সংগঠন জনউদ্যোগ শেরপুরের আহবায়ক আবুল কালাম আজাদ। এসময় আপন ফাউন্ডেশনের কার্যক্রম ও পথশিশু মুক্ত বাংলাদেশ গড়তে আমাদের করণীয় শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংস্থাটির প্রোগ্রাম অফিসার অনিক ইসলাম।

আলোচনা সভায় আরটিভির ষ্টাফ রিপোর্টার মুগনিউর রহমান মনি, মানবাধিকারকর্মী শামীম হোসেন, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি সোহেল রানা, শেরপুর সরকারী কলেজ ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি শুভংকর, স্বেচ্ছাসেবী সংগঠন কথা দিলাম এর সভাপতি জিএম নাহিদসহ পাকুরিয়া ইউনিয়নের ইউপি সদস্য ও স্থানীয় অভিভাবক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আপন ফাউন্ডেশন মুসলিম চ্যারিটির সহায়তায় ঢাকার দক্ষিণখানে পথশিশুদের আশ্রয়ের জন্য “ঠিকানা ট্রানজিশ্যনাল শেল্টার হোম” তৈরী করেছে। যেখানে পথশিশুদের আশ্রয় দিয়ে তাদের পরিবার খোঁজা হয় এবং পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়। যদি পরিবার পাওয়া না যায়, তাহলে শিশুটিকে সরকারী বা বেসরকারী প্রতিষ্ঠানে রেফার করে থাকে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!