শেরপুরে শিক্ষার্থীদের পদভারে মুখরিত রক্তদান উদ্বুদ্ধকরণ প্রচারণা

শেরপুরে শিক্ষার্থীদের পদভারে মুখরিত মা ও শিশু মৃত্যুরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান উদ্বুদ্ধকরণ প্রচারণা। আজ সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নাগরিক সংগঠন জনউদ্যোগ শেরপুর সরকারি কলেজ চত্বরে এ প্রচারণার আয়োজন করে। কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. এ.কে.এম রিয়াজুল হাসান প্রধান অতিথি হিসেবে এ প্রচারণার উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. পীযুষ চন্দ্র সূত্রধর, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া, জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

আইইডি, রক্তদিন জীবন বাঁচান (রজীবা), শেরপুর জেলা রক্তদান ও সমাজকল্যাণ সংস্থা, শেরপুর সরকারি কলেজ ডিবেটিং ক্লাব, যুব রেডক্রিসেন্ট কলেজ ইউনিট, নারী রক্তদান সংস্থার সহায়তায় এ প্রচারণা চলাকালে ৭শতাধিক শিক্ষার্থী ও আগত দর্শনার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে ব্লাড গ্রুপ কার্ড প্রদান করা হয়।

এদিকে একইসময় রজীবা শেরপুর জেলা ইউনিটের পক্ষ হতে আগতদের জন্য রজীবা সদস্য কার্ড সরবরাহ করা হয়েছে। যার মাধ্যমে পরবর্তীতে যেকেউ জরুরী প্রয়োজনে রজীবার যেকোন ইউনিট থেকে সরাসরি রক্ত সংগ্রহে সহোগিতা নিতে পারবে বলে জানিয়েছেন রজীবা কর্তৃপক্ষ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের