You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে রোহিঙ্গাদের জন্য জেলা ও উপজেলা সাহায্য কমিটি গঠন

শেরপুরে রোহিঙ্গাদের জন্য জেলা সাহায্য কমিটিসহ মোট ৬টি কমিটি গঠন করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর রোববার দুপুরে জেলা প্রশাসক সভাকক্ষে জেলা সমন্বয় কমিটির সভায় জেলা কমিটি গঠণের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া শেরপুর সদর, নালিতাবাড়ী, নকলা, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলায় পৃথক সভা করে আরও ৫টি সাহায্য কমিটি গঠন করা হয়েছে।
শেরপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনকে সভাপতি করে ৯ সদস্য বিশিষ্ট জেলা রোহিঙ্গা সাহায্য কমিটি গঠন করা হয়েছে। তাছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রধান করে ৭ সদস্যের উপজেলা সাহায্য কমিটি গঠন করা হয়।
এ ব্যাপারে জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন বলেন, রোহিঙ্গাদের সাহায্য করার জন্য জেলা ও উপজেলা কমিটির নামে সোনালী ব্যাংকে প্রতি উপজেলায় একটি করে হিসাব খোলা হবে। তিনি বলেন, গঠিত কমিটিকে না জানিয়ে রোহিঙ্গাদের সাহায্যের নামে কেউ কোন অর্থ উত্তোলন করতে পারবেনা। ব্যক্তিগতভাবে কেউ টাকা তুলতে পারবে না। টাকা দেওয়ার জন্য কাউকে বাধ্য করা যাবেনা। উত্তোলিত সকল টাকা জেলা কমিটির একাউন্টে জমা করতে হবে। রোহিঙ্গাদের সাহায্য করার নামে কোন গোষ্ঠী বা ব্যক্তি চাঁদাবাজি করলে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মসজিদ, মাদ্রাসা কিংবা মন্দিরের মাধ্যমে কেউ যদি টাকা তোলে তবে প্রতি রোববার উত্তোলিত টাকা জেলা একাউন্টে জমা করতে হবে। কমিটি কোন ক্যাশ টাকা নেবেনা। রাজনৈতিক দলগুলোর ক্ষেত্রেও এ নিয়ম প্রযোজ্য হবে।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!