শেরপুরে যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস

সারাদেশের ন্যায় শেরপুরে মহান বিজয় দিবসে পুষ্পস্তবক অর্পন করা হয়েছে। ভোরে প্রত্যুষে শেরপুর সদর থানা প্রাঙ্গণে একত্রিশ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। পরে ভোর সাড়ে ৬ টায় শেরপুর জেলা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন স্থানীয় সাংসদের হুইপ আতিউর রহমান আতিক। এরপর পর্যায়ক্রমে জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর প্রেসক্লাবসহ সরকারী-বেসরকারি প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে সূর্যদোয়ে সাথে সাথে সরকারি-বেসরকারি ব্যাংক, বীমা, বিভিন্ন শায়ত্ব-শ্বাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং শহরের বিভিন্ন মোড়ে নানা রংয়ের পতাকা সাজানো হয়। সকাল সাড়ে ৮টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আনুষ্ঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পুলিশ বাহিনী, আনসার বাহিনী, কারারক্ষী, বিএনসিসি, মহিলা বিএনসিসি, রোভার স্কাউটস এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারিরিক কসরত প্রদর্শন হয়।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে জেলা শিশু একাডেমীর আয়োজনে চিত্রাংকন, আবৃত্তি, রচনা ও সংগীত প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ও কাবাডি প্রতিযোগীতা,চলচিত্র প্রদর্শনী, মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনাসভা। হাসপাতাল, জেলাখানা, এতিমখানা উন্নতমানের খাবার পরিবেশন এবং বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হওয়ার কথা কর্মসূচি রয়েছে।

এদিকে জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ফ্রি মেডিকেল ক্যাম্প, ঔষধ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবস পালিত হচ্ছে ।