শেরপুরে মেধা বিকাশে ‘ডপস’ এ ব্যতিক্রম আয়োজন

শেরপুরে দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা ‘ডপস’ সদস্যদের মধ্যে এইচএসসি প্রথম ও দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনার অগ্রগতি বিষয়ক মাসিক অরিয়েন্টেশন ও মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় শহরের খরমপুর মোড়স্থ ডপস এর নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত এ অরিয়েন্টেশন ও পরীক্ষার তত্বাবধানে ছিলেন ডপস প্রতিষ্ঠাতা সেনা সদস্য মো. শহিন মিয়া বিএসপি। অরিয়েন্টেশন ও মূল্যায়ন পরীক্ষার প্রশ্নপত্র এবং ক্লাশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ডপস সদস্য শিক্ষার্থীরা।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাসেল মাহমুদ, কবি ও সাংবাদিক রফিক মজিদ, ডপস সদস্য সোহাগ মিয়া, সুলতানা রাজিয়া রুপা উপস্থিত ছিলেন। এতে প্রায় ৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। পরে সেরা ৩ জকে পুরস্কৃত করা হয়।
শিক্ষার মান উন্নয়নে ধারাবাহিক ভাবে ডপস থেকে প্রতিমাসে তাদের সদস্যদের মাঝে পড়াশোনার মূল্যায়নের জন্য এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষার আয়োজন করা হয়েছে। এসময় দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা পর্যায়ক্রমে শেরপুরে এসে এ পরীক্ষা গ্রহন করবে বলে ডপস প্রতিষ্ঠাতা মো. শাহিন মিয়া জানান।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।