শেরপুরে বেশি দামে পণ্য বিক্রির দায়ে ১০ ব্যবসায়ীকে জরিমানা

ছবি:-নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) লুবনা শারমীন মোবাইল কোর্ট পরিচালনা করছেন।

 

শেরপুরে বেশি দামে পণ্য বিক্রির দায়ে ১০ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। শনিবার (২১ মার্চ) জেলা সদর ও শ্রীবরদী উপজেলা সদরে আলাদা অভিযানে এ জরিমানা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে জেলা শহরের নয়আনী বাজার ও ষ্টেডিয়াম মার্কেটের আড়তে অভিযান পরিচালনা করেন নিবার্হী ম্যাজিষ্ট্রেট আশরাফুল আলম রাসেল, মিজানুর রহমান ও আকলিমা খাতুন। এসময় তারা বেশি দামে পেয়াজ বিক্রির দায়ে ব্যবসায়ী লেবু মিয়া, মন্নাফ হোসেন ও ফরিদুল ইসলামকে ১০ হাজার করে ৩০ হাজার, হাছেন আলীকে ৭ হাজার চাল ব্যবসায়ী আলম মিয়াকে ১০ ও হীরা মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া একই দিনে শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তার, পৌর শহরের কাঁচা বাজার, চালের আড়ৎ ওষুধ ব্যবসায়ীদের দোকানে অভিযান করেন। এসময় বেশি দামে চাল বিক্রির দায়ে ব্যবসায়ী আব্দুল মালেককে ৬ হাজার, ইউনুছ আলীকে ৫ হাজার, পেঁয়াজ ব্যবসায়ী শেখ ফরিদকে ৫ হাজার ও লঙ্গর পাড়া বাজারের এক মুদি দোকানীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। নালিতাবাড়ীতেও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) লুবনা শারমীন যৌথভাবে পেঁয়াজ ও রসুনসহ নিত্য প্রয়োজনীয় মুদি দোকানে মোবাইলকোর্ট পরিচালনা করেছেন।

এ ব্যাপারে শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব গণমাধ্যমকে বলেন, করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা ইচ্ছে করে দাম বাড়াচ্ছে। যারা ভোক্তাদের জিম্মি করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করবে তাদের বিরুদ্ধে ভবিষ্যতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।