You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে বিশ্ব মানবাধিকার দিবসে আলোচনা সভা

বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে ১০ ডিসেম্বর রবিবার দুপুরে শেরপুরে আলোচনা সভা হয়েছে। নাগরিক সংগঠন জনউদ্যোগ, বাংলাদেশ মানবাধিকার কমিশন, মহিলা পরিষদ,সৃস্টি হিউম্যান রাইটস সহ কয়েকটি সংগঠন শহরের চকবাজার কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে এ আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভা থেকে ধর্মীয়-জাতিগত নিপীড়ন বন্ধ, আদিবাসী সহ সকল প্রান্তিক মানুষের জীবন ও জমির অধিকার, ঘরে-বাইরে নারী-শিশুর নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করা সহ সকল প্রকার সহিংসতা বন্ধ করে নারী ও শিশুর জন্য নিরাপদ সমাজ ও রাষ্ট্রের দাবী জানানো হয়। সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদ সভানেত্রী জয়শ্রী দাস লক্ষী, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ।

অন্যান্যের মাঝে আরও বক্তব্য রাখেন জেলা মহিলা আ’লীগের সাধারন সম্পাদিকা নাসরিন রহমান, আঞ্জুমান আলম লিপি, কহিনুর বেগম বিদ্যুৎ, জেল মানবাধিকার কশিনের সাধারন সম্পাদক অ্যাডভোকেট শক্তিপদ পাল, অধ্যাপক শিব শংকর কারুয়া, আদিবাসী নেতা সুমন্ত বর্মন, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার, কমল চক্রবর্তী, শাড়ি সমন্বয়কারি সোলায়মান আহমেদ, মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদিকা আইরীন পারভীন, মানবাধিকার কর্মী শামীম হোসেন, পঞ্চমী দেব রুমা, সাংবাদিক হাকিম বাবুল প্রমুখ।

আলোচনা সভায় হিউম্যান রাইটস ডিফেসন্ডারস ফোরামের পক্ষ থেকে শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের মেঘাদল থেকে হারিয়াকোনা আদিবাসী পল্লী পর্যন্ত সড়ক রক্ষা ও দ্রুত সংস্কারের দাবী জানানো হয়।

আদিবাসী নেতা সুমন্ত বর্মন বলেন, স্থানীয় কিছু প্রভাবশালী বালুখেকোর কারণে সোমেশ্বরি নদী থেকে অবৈধভাবে অবাধে বালু উত্তোলন করায় ওই রাস্তাটি বিলীণ হওয়ায় ওই এলাকার আদিবাসীদের জীবন ও জীবিকার ওপর মারাত্মক বিরূপ প্রভাব পড়ছে। অবিলম্বে এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!