You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে বিনাধান-১৯ আউশ এর মাঠ দিবস

ক্ষরা ও বন্যা সহিষ্ণু এবং স্বল্পব্যয়ী ও স্বল্প জীবনকালীন বিনাধান-১৯ জাতের আউশ আবাদ করে একরে ফলন হয়েছে ৫৫ মণ। আজ দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রসাইতলা গ্রামে আয়োজিত মাঠ দিবসে ফসল কাটার পর এ তথ্য জানানো হয়।

বিনা ময়মনসিংহের মহাপরিচালক ড. বীরেশ কুমার গোস্বামীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিনা’র সাবেক মহাপরিচালক ড. এনামুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি খামারবাড়ি শেরপুরের উপপরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন, বিনাধান-১৯ এর উদ্ভাবক ও বিনা’র মুখ্য বৈজ্ঞানিক ড. আবুল কালাম আজাদ, বিনার পরিচালক (প্রশিক্ষণ ও পরিকল্পনা) ড. জাহাঙ্গীর আলম, বিনা নালিতাবাড়ী কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা নাসরিন আখতার, উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ ইকবাল, বিনাধান-১৯ চাষী প্রফুল্ল রিচিল প্রমুখ।

পরিবর্তিত আবহাওয়া উপযোগী ফসল ও ফলের জাত উন্নয়ন শীর্ষক কর্মসূচীর অর্থায়নে এবং বিনা উপকেন্দ্র নালিতাবাড়ীর আয়োজনে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় কৃষি বিভাগ এবং বিনা’র কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!