শ্রীবরদীতে বিদ্যালয়ের সুনাম নষ্ট করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেরপুরের শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের ঐতিহ্যবাহী টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে নানা ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্কুল কৃর্তপক্ষ। সম্প্রতি ম্যানেজিং কমিটির ২/৩ জন সদস্যদের করা সংবাদ সম্মেলন ও প্রহসনমূলক মানববন্ধনের প্রতিবাদে সোমবার দুপুরে প্রধান শিক্ষক মোঃ আবু রায়হান এ সংবাদ সম্মেলন করেন।

টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রধান শিক্ষক মোঃ আবু রায়হান বলেন, টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মাহফুজুল হক ও মোঃ গোলাম রসূলসহ আরেক সদস্য কর্তৃক যে অভিযোগগুলো করা হয়েছে তা মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত।

ওই সদস্যগণ ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান ও প্রধান শিক্ষক মোঃ আবু রায়হানকে জড়িয়ে বিদ্যালয়ের জমি, জলাশয় হতে এবং শিক্ষার্থীদের সেশন চার্জ এর অর্থ আত্মসাতের কথা বলা হয়েছে তা ভিত্তিহীন ও কাল্পনিক। বিদ্যালয়ের বাৎসরিক আয় ব্যয় সমস্ত হিসাব-নিকাশ খাতা পত্রে রেকর্ড সংরক্ষিত রয়েছে।

টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের অক্লান্ত পরিশ্রমে যখন বিদ্যালয়ের ২৩ জন শিক্ষক কর্মচারী বেতন ভাতা পরিশোধসহ বিদ্যালয়ের উন্নয়ন সাধিত হচ্ছে, ঠিক তখন ওই তিনজন সদস্য বিদ্যালয়ের উন্নয়ন ধারা বাধাগ্রস্থ করতে এমন ষড়যন্ত্রে লিপ্ত থেকে বিদ্যালয়ের সুনামকে নষ্ট করার জন্য অবর্তীন হয়েছেন।

এছাড়াও ম্যানেজিং কমিটির রেজুলেশনের মাধ্যমে বিদ্যালয়ের ৬টি গাছ নিলামে বিক্রির ৩ লাখ টাকা থেকে ওই তিন সদস্য মোটা অংকের টাকা দাবী করেন এবং তা না পেয়েই হীনস্বার্থ চরিতার্থ করতেই নানা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন বলে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

প্রধান শিক্ষক মোঃ আবু রায়হান আরো বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ১২ সদস্যদের মধ্যে ৯ জন সদস্য তাদের সাথে নিয়মিত বিদ্যালয়ের উন্নয়ন কাজে অংশীদারিত্বে নিয়োজিত আছেন।

সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যদের মধ্যে রানী শিমুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদ রানা, সাবেক চেয়ারম্যান মেজবা উদ্দিন বখতিয়ার, সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক তারা, রানী শিমুল ইউনিয়ন যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক নূর হোসেন, শিক্ষক প্রতিনিধি আশিকুল ইসলাম, মোস্তাক আহম্মেদ, সংরক্ষিত শিক্ষক প্রতিনিধি জেসমিন পারভীন, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি সুরাইয়া জামান, বিদ্যুৎসাহী কো-অপ্ট সদস্য মোরাদ মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।