শেরপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কবি সংঘ’র আলোচনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কবি ও ছড়াকারদের সংগঠন কবি সংঘ বাংলাদেশ’র উদ্যোগে শেরপুরে আলোচনা সভা, কবিতা পাঠ ও সঙ্গীতানুষ্ঠান হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) রাতে জেলা আইনজীবী সমিতির ২নং বার ভবনের সেমিনার রুমে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট কবি রফিকুল ইসলাম আধার।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ এডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান, বিশিষ্ট কবি-নাট্যকার আলী আক্কাছ ও কবি সংঘের সাধারণ সম্পাদক ড. আবদুল আলীম তালুকদার।

কবি সংঘ’র সভাপতি বিশিষ্ট কবি, সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন নাজমুল স্মৃতি সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা জিন্নাহ। আলোচক ছিলেন কবি সংঘ’র সহ-সভাপতি কবি আরিফ হাসান, কবি আইয়ুব আকন্দ বিদ্যুৎ ও শিক্ষাবিদ জোবায়দা হাবিব।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ঐতিহাসিক ৭ই মার্চ নামক অমর কবিতার কবি। মৃত্যুঞ্জয়ী এ কবি তথা মহামানবের আদর্শে উজ্জীবিত হয়ে বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে অন্যতম স্থান করে নিয়েছে। কাজেই তার আদর্শ ও চেতনাকে কেবল মুখে মুখে সীমাবদ্ধ না রেখে মনেপ্রাণে ধারণ করে তার প্রতিফলন ঘটাতে হবে।

কবি হাসান শরাফতের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনা ও কবিতা পাঠে অংশ নেন জেলা পরিষদ সদস্য, আব্দুল্লাহেল আল আমিন, নুরুল ইসলাম মনি, হাফিজুর রহমান, মহিউদ্দিন বিন জুবায়েদ, অনির্বাণ হারুন, আল হেলাল, রবিউল আলম টুকু, মাছুদুল আলম সরকার, মোস্তাফিজুল হক, মোশারফ হোসেন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, মঞ্জুয়ারা বেগম, আশরাফুল আলী চারু, ফজিলা খাতুন শারমিন, সিনথিয়া শারমিন, মইনুল হোসেন প্লাবন, খোশ মামুদ, মকবুল হোসেন, আরম বাকী বিল্লাহ, বিপ্লব সাহা, শহীদুল ইসলাম ফকির, এইচপি রুবেল খান, জাহিদুল হাসান, ইমাম উদ্দিন ইমন, রাহমান মিজান প্রমুখ।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।