শেরপুরে প্রায় আড়াই লাখ শিশুকে খাওয়ানো ভিটামিন এ প্লাস ক্যাপসুল

শেরপুরে এবার ২ লাখ ৪৭ হাজার ৫ শ ৫০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজ দুপুরে জেলা সদর হাসপাতালের সভাকক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এই তথ্য জানানো হয় ।

ওই সভায় জানানো হয়, আগামী ১৪ জুলাই জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলায় ৬-১১ মাস বয়সী ২৬ হাজার ৯শ ৫০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ২০ হাজার ৬শ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুলসহ মোট ২ লাখ ৪৭ হাজার ৫ শ ৫০ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে।

১৩৩৮ টি কেন্দ্রে ওই ক্যাম্পেইন সফল করতে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি ২৬৭৬ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন।

সিভিল সার্জন ডাঃ রেজাউল করিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোবারক হোসেন। এসময় প্রেসক্লাব নেতৃবৃন্দসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের