You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে প্রতিবন্ধী শিশু ও তরুনী ধর্ষন মামলার পৃথক রায়ে ২ জনের যাবজ্জীবন

শেরপুরের শিশু আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের পৃথক দুুটি রায়ে ৯ম শ্রেনীতে পড়–য়া শিক্ষার্থী এবং প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষনের অভিযোগে দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। সাজা প্রাপ্ত উভয় আসামী পালাতক রয়েছে। শিশু আদালতের বিচারক অতিরিক্ত জেলা জজ মোসলে উদ্দিন আজ ৬ জুলাই এবং নারী ও শিশু ট্রাইবুনাল আদালতের ভারপ্রাপ্ত বিচারক জেলা জজ কিরণ শংকর হালদার গত ১৪ জুন পৃথক এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানাগেছে, গত ২০১৪ সালের ১৪ জুলাই জেলার ঝিনাইগাতি উপজেলার প্রতাব নগর গ্রামের ফজল হকের নবম শ্রেনীতে পড়–য়া কন্যাকে অপহরণ করেন পার্শ্ববর্তী শ্রীবরর্দী উপজেলার গোপালখিলা গ্রামের হাবিবুর রহমানের ছেলে জবেদ আলী ওরফে জামান। পরে তাকে ওই গ্রামের একটি ঘরে আটক রেখে জোর পূর্বক ধর্ষন করে পালিয়ে যায়। এ ঘটনায় ধর্ষিতার বাবা ফজল হক এক মাস পর ১৪ আগষ্ট ধর্ষক জামানকে প্রথান আসামী করে মামলা দায়ের করেন। গত ২০১৪ সালের ১৮ ডিসেম্বর আসামীর বিরুদ্ধে চার্জ গঠনের পর এ মামলায় ডাক্তার, তদন্তকারী পুলিশ কর্মকর্তাসহ ৯ জনের সাক্ষ্য গ্রহন শেষে আজ বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন।

অপরদিকে ২০০৮ সালের ২ জুন জেলার নকলা উপজেলার বাউসা গ্রামের লাল মাহমুদের দৃষ্টি প্রতিবন্ধী কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একই গ্রামের বখাটে মিজান ধর্ষন করে। পরবর্তিতে ওই প্রতিবন্ধী কিশোরী গর্ভধারণ করলে বিষয়টি জানাজানি হয় এবং এ ঘটনায় ওই কিশোরীর বাবা বাদী হয়ে একই সালের ৪ নভেম্বর নকলা থানায় একটি ধর্ষন মামলা দায়ের করে। পরবর্তিতে এ মামলায় ধর্ষিতার গর্ভের শিশুটির জন্ম হলে তার ডিএনএ পরীক্ষা করা হয়।

এতে ধর্ষক ওই শিশুর ঔরশজাত পিতা বলে প্রমানিত হয়। পরে গত ১৪ জন আদালত এক রায়ে আসামী মিজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। একই সাথে ওই শিশুর ২১ বছর পর্যন্ত ভরন পোষনের দায়িত্ব সরকারকে প্রদানের নির্দেশ দেন।

উভয় মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিশেষ পিপি ছিলেন এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!