শেরপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষন রায়ে এক জনের যাবজ্জীবন

শেরপুরে বুদ্ধি ও শারিরিক প্রতিবন্ধী শিশুকে ধর্ষনের দায়ে তৈয়ব আলী নামে এক ব্যাক্তি’র যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। আজ ৩ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোসলেম উদ্দিন এ রায় দেন। একই সাথে ধর্ষিতার পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপুরণ প্রদানের নির্দেশ দেয় আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের স্পেশাল পিপি গোলাম কিবরিয়া বুলু জানায়, বিগত ২০১২ সালের ১ জুন জেলার নালিতাবাড়ি উপজেলার বনকূড়া গ্রামের দিন মজুর ইমন আলীর (ছন্দনাম) প্রতিবন্ধী কন্যা বাড়ি’র আঙ্গিনায় গরুকে পানি খাওয়াচ্ছিল। এসময় একই গ্রামের ইমান আলী’র ছেলে তৈয়ব আলী আম দেওয়া কথা বলে ফুসলিয়ে পার্শ্ববর্তী একটি পরিত্যাক্ত ভিটে-বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষন করে।

পরে  ঘটনাটি তার বাবা ইমন আলীর (ছন্দনাম) কে জানালে তিনি বাদী হয়ে ঘটনার ২ দিন পর ৩ জুন নালিতাবাড়ি থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন। মামলা দায়েরের প্রায় দের মাস পর ১৩ জুলাই আসামীকে গ্রেফতার করে থানা পুলিশ। এরপর ১৭ জুলাই তার বিরুদ্ধে চার্জ গঠন করে আদালতে প্রেরণ করা হয়। আসামী রায়ের আগ পর্যন্ত জামিনে মুক্ত ছিলেন। রায়ের দিন হাজির হলে তাকে এ রায় পড়ে শোনানো হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডাক্তারসহ ৮ জন সাক্ষির সাক্ষ্য গ্রহন শেষে আজ ৩ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে আদালত এ রায় দেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের