You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন ও অবসর ভাতার দাবিতে শেরপুরের পাঁচটি পৌরসভা কার্যালয়ে কর্মরত কর্মকর্তা কর্মচারীরা অর্ধবেলা কর্ম বিরতি পালন করেছেন। সোমবার পৌরসভার নিজ নিজ কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। ফলে সেবা নিতে আসা নাগরিকরা সেবা না পেয়ে ভোগান্তিতে পড়েছেন বলে জানা গেছে।

কর্মবিরতি চলাকালে পৌর কর্মকর্তা-কর্মচারীরা বলেন, সরকারের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরের সব কর্মকর্তা-কর্মচারী রাজস্ব তহবিল থেকে বেতন ও অবসর ভাতা পেয়ে থাকেন। অথচ জনসেবার দায়িত্ব পালনকারী স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার তহবিল থেকে দেওয়া হয়ে থাকে। এতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বেশির ভাগ ক্ষেত্রেই অনিয়মিত হয়। ফলে তাঁরা পরিবার-পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করেন। তাই তাঁরা বেতন-ভাতা সরকারের রাজস্ব তহবিল থেকে দেওয়ার দাবি জানান।

শেরপুর পৌরসভায় অর্ধবেলা কর্মদিবসে পৌরসভা নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, জেলা পৌর র্কমর্কতা-র্কমচারী অ্যাসোসয়িশেনরে সভাপতি আবু লায়সে মো. বজলুল করিম, সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে, জেলার নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী পৌরসভাতেও পৌরসভা কার্যালয়ে কর্মরত কর্মকর্তা কর্মচারীরা অর্ধবেলা কর্ম বিরতি পালন করেছেন

নালিতাবাড়ী পৌরসভার অস্থায়ী কার্যালয়ের সামনে কর্মকর্তা কর্মচারিরা অবস্থান করে অর্ধবেলা কর্ম বিরেত পালন করেন। এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় পৌরসভার সচিব একেএম মোবাশ্বেরুল মঞ্জিল, কাউন্সিলর জহিরুল ইসলাম, ময়মনসিংহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো.জমির উদ্দিন, নালিতাবাড়ী কর্মচারী সংসদের সভাপতি আবু সাঈদ মোহাম্মদ শামীম প্রমুখ বক্তব্য রাখেন।

সেবা নিতে আসা পৌরসভার আমবাগান এলাকার বাসিন্দা সালাম মল্লিক বলেন, পৌরসভায় এসেছিলাম জন্মনিবন্ধ করার জন্য। কিন্তু অফিস থেকে বলা হচ্ছে দুপুর ১ট আগে নাকী কোন সেবা দেওয়া হবে না। তাই ফিরে যাচ্ছি।

ময়মনসিংহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো.জমির উদ্দিন বলেন, সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন ও অবসর ভাতারসহ আমরা যে দাবি গুলো তুলেছি, সে গুলো ন্যায্য দাবি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের বিভিন্ন কর্মসূচি অব্যহত থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!