You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে পরীক্ষায় অসদুপায় অবলম্বনে সহযোগিতার অভিযোগে দুই শিক্ষকসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড


শেরপুরে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনে সহযোগিতা করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত দুই শিক্ষকসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন। দন্ডপ্রাপ্তরা হলেন আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নূর ইসলাম, বেতমারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মনছর আলী আকন্দ ও এস.এম. মডেল স্কুলের পিয়ন মো. শিপন মিয়া।

নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন আজ ১২ ফেব্রুয়ারী রোববার দুপুরে আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ দন্ড দেন।

আদালত নূর ইসলামকে দুই বছরের কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, মনছর আলীকে এক মাসের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা এবং শিপনকে ছয় মাসের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা করেন।
কেন্দ্র সচিব সূত্রে জানা গেছে, আজ রোববার এসএসসি পরীক্ষার গণিত বিষয়ের পরীক্ষা শুরু হওয়ার পর আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত সহকারী শিক্ষক নূর ইসলাম নৈর্ব্যক্তিক অংশের প্রশ্ন মুঠোফোনে ধারণ করে উত্তর বলে দেওয়ার সময় আদালতের নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন তা ধরে ফেলেন। সকাল সাড়ে দশটায় নৈর্ব্যক্তিক অংশের উত্তর লিখার সময় শেষ হয়ে গেলেও সহকারী শিক্ষক মনছর আলী ও পিয়ন শিপন দশ মিনিট বিলম্বে পরীক্ষার্থীদের নিকট থেকে খাতা সংগ্রহ করেন।

পরীক্ষাশেষে নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন শিক্ষক নূর ইসলাম ও মনছর আলী আকন্দ এবং অফিস সহায়ক শিপন মিয়াকে ১৯৮০ সনের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে অভিযুক্ত করে উপরোক্ত দন্ড প্রদান করেন। কেন্দ্র সচিব রায়হানা আক্তার বেগম আদালত কর্তৃক প্রদত্ত দন্ডের সত্যতা নিশ্চিত করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!