শেরপুরে পরিবার পরিকল্পনা পদ্ধতির সেবা ক্যাম্পের উদ্বোধন করলেন হুইপ আতিক

শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র প্রাঙ্গনে বুধবার (২০ নভেম্বর) সকালে নারীদের স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি ব্যবহারে বিশেষ সেবা ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। হুইপ আতিউর রহমান আতিক এমপি এ সেবা ক্যাম্পের উদ্বোধন করেন। উদ্বোধনী দিবসে এ সেবা ক্যাম্পে ৬০ জন নারী স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি গ্রহণ করেন।

এদিন বিশাল সমাবেশে সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন রহমান অমির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিউর রহমান বলেন, সদর উপজেলার ১৪ ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে দীর্ঘদিন ধরে স্থবিরতা বিরাজ করছিল। গত ৩ মাসে এখানে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। এখন প্রতিদিন পদ্ধতি ব্যবহারে উঠান বৈঠকসহ বিশেষ ক্যাম্প পরিচালিত হচ্ছে। এতে অনিচ্ছাকৃত গর্ভধারণ কমে আসছে। তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু রোধে নিরলস কাজ করছেন। এ লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এদিন ওই স্বাস্থ্য কেন্দ্রে বিদ্যুৎ না থাকায় হুইপ তাৎক্ষণিক বিদ্যুতের ব্যবস্থা করেন।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সদর ইউএনও মো. ফিরোজ আল মামুন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. পিযুষ চন্দ্র সূত্রধর, সহকারী পরিচালক মো. মোদাব্বের হোসেন, সদর থানার ওসি আবদুল্লাহ আল মামুন, চরপক্ষীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আকবর আলী, জেলা যুবলীগ সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম, ওই ইউনিয়নের আ’লীগ সাধারন সম্পাদক গোলাম রব্বানী মন্টু প্রমূখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি উপস্থিত নারীদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে শেরপুর সদরে মাতৃ সদন ২৪ ঘন্টা মানুষের জন্য খোলা থাকে। আপনারা কেউ বাড়ীতে ডেলিভারী করাবেন না। এতে যেকোন সময় মা অথবা শিশু মারা যেতে পারে। তাই রাত-দিন যেকোন সময় আমাকে ফোন দেবেন। আমি আপনাদের সেবায় নিয়োজিত রয়েছি। গর্ভবতী মায়েদের সেবায় শেরপুর সদর উপজেলাকে ওই কর্মকর্তা দেশের রোল মডেল করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।