You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে নাগরিকদের পঞ্চাশ হাজার শ্রম ঘন্টার অপচয় হচ্ছে প্রতিদিন

শেরপুর নাগরিকদের প্রতিদিন অন্তত পঞ্চাশ হাজার শ্রম ঘন্টার অপচয় হচ্ছে বলে সংবাদ সম্মেলন করে দাবী করেছেন ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল নামের একটি সংগঠন।

আজ মঙ্গলবার দুপুর ১ টার দিকে শহরের চকবাজারস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ডেমোক্রেসী ইন্টারন্যশনালের রাজনৈতিক ফেলো ও জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা সাংবাদিকদের সামনে যানজট নিরসনের পরিকল্পনা সম্মিলিত এ লিখিত বক্তব্য উপস্থাপন করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা ক্রিড়া সংস্থার সাধরণ সম্পাদক নাজিমুল হক নাজিম । বিশেষ অতিথি হিসাবে যথাক্রমে শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, জেলা মহিলালীগের সাধারন সম্পাদক নাছরিন রহমান বক্তব্য রাখেন।

এছাড়াও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ময়মনসিংহ বিভাগের সিনিয়র রিজিওনাল কর্ডিনেটর নার্গিস আক্তার, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক প্যানেল মেয়র নজরুল ইসলাম ,জেলা ছাত্রলীগ সভাপতি জুনায়েদ নূরানী মনি প্রমুখ উপস্থিত ছিলেন ।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, যানজটের কারণে শেরপুর শহর এখন জনদূর্ভোগের শহরে পরিনত হচ্ছে এবং বসবাসের অযোগ্য হয়ে পড়ছে। প্রতিদিন অন্তত পঞ্চাশ হাজার শ্রম ঘন্টার অপচয় হচ্ছে । যানজটের কারনে প্রতিদিন অসংখ্য মানুষ ফায়ার সার্ভিস সেবা, চিকিৎসা সেবা সহ হাজারো সেবা থেকে বঞ্চিত হচ্ছে । এই যানজট দূরিকরণে দ্রুত পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কৃর্তপক্ষকে অনুরোধ করা হয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে ।

এছাড়াও লিখিত বক্তব্যে যানজট নিরসনের জন্য স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পদক্ষেপ কি হতে পারে তা ঘোষনা করা হয়।

উল্লেখ্য, গত ৬ আগষ্ট ৫২৫ জন নাগরিকের গণসাক্ষরিত একটি দরখাস্ত জেলা প্রশাসক বরাবর প্রদান করে তার অনুলিপি জেলার পুলিশ সুপার ও সদর পৌর মেয়রকে প্রদান করা হয় ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!