শেরপুরে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

‘আমাদের দায়িত্ববোধ, ডেঙ্গু করি প্রতিরোধ’ এ স্লোগানকে সামনে রেখে শেরপুরে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও প্রচারপত্র বিতরণ করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) শহরের গোপালবাড়ী এলাকার আড়াইআনী জমিদার বাড়ির পুকুর পাড়ে অভিযানের উদ্বোধন করেন ঝিনাইগাতীর আদর্শ সরকারি মহাবিদ্যালয়ের প্রভাষক মলয় চাকী।
সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন ও সতর্ক থাকতে হবে। আমরা নিজেদের যেমন পরিচ্ছন্ন রাখি, তেমনি আমাদের আশেপাশের পরিবেশকেও পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে রোগবালাই ছড়াতে না পারে ও ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কোন প্রাণহানি না ঘটে।’ ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে বন্ধুসভার সদস্যরা এগিয়ে আসায় তাঁদের ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়, স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন, শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজু, প্রথম আলো বন্ধুসভা শেরপুর জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম সাইফ, সহসভাপতি রবিন সাহা, মাহমুদুল হাসান মিলন, সাধারণ সম্পাদক মাশুকুর রহমান মিশুক, যুগ্ম সাধারণ সম্পাদক জয় সাহা, সাংগঠনিক সম্পাদক আবু সাদাত মো. সাঈমসহ বন্ধুসভার সদস্যরা।

পরে বন্ধুসভার সদস্যরা দীর্ঘদিন যাবত ময়লা-আবর্জনা ও বর্জ্যে ভরে থাকা শহরের গোপালবাড়ী এলাকার আড়াইআনী জমিদার বাড়ির পুকুরের একাংশ পরিষ্কার ও পরিচ্ছন্ন করে দেন। সেইসঙ্গে শহরের গোপালবাড়ী, মুন্সিবাজার, নিউমার্কেট মোড়সহ বিভিন্নস্থানে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেন। এসব কাজে শেরপুরের বিডি ক্লিন সহযোগিতা করেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।