You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে ডিএসএ দাবা প্রতিযোগিতায় রউফ আজিজ চ্যাম্পিয়ন সোহেল রানা রানারআপ

শেরপুরে ডিএসএ দাবা প্রতিযোগিতায় শহরের গৌরীপুর এলাকার আব্দুর রউফ আজিজ চ্যাম্পিয়ন ও নকলা উপজেলা ক্রীড়া সংস্থার সোহেল রানা রানারআপ ও সদরের মো. শাহজাহান তৃতীয় স্থান অর্জন করেছেন। চুড়ান্তপর্বে ৯ রাউন্ডের খেলায় রউফ আজিজ, সোহেল রানা ও মো. শাহজাহান সর্বোচ্চ ৭ পয়েন্ট করে অর্জন করলে টাইব্রেকিংয়ে ফলাফল নির্ধারিত হয়। ১৫ জুন বৃহস্পতিবার জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে চুড়ান্ত পর্বের সর্বশেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।

এনিয়ে তিনি পরপর পাঁচবার সহ ৭ বার রউফ আজিজ দাবায় জেলা চ্যাম্পিয়ন হলেন। চ্যাম্পিয়ন হওয়ায় রউফ আজিজ বাংলাদেশ দাবা ফেডারেশন আয়োজিত ৪৩ তম জাতীয় বাছাই দাবা বি-চ্যাম্পিয়নশীপে শেরপুর জেলার প্রতিনিধিত্ব করার সুযোগ পেলেন। এছাড়া ৫ পয়েন্ট করে অর্জন করে ঝিনাইগাতীর মোহাম্মদ আবু ছালেহ ৪র্থ এবং নকলার মো. সজীব মিয়া ৫ম স্থান অর্জন করে আগামী বছর সরাসরি চুড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেন। চুড়ান্ত পর্বে ১০ জন খেলোয়াড় নিয়ে রাউন্ড রবীন লীগ ভিত্তিতে অনুষ্ঠিত খেলায় প্রথম পর্বের সর্বোচ্চ পয়েন্টধারী নকলার মোহাম্মদ আমিরুল ইসলাম ৪ পয়েন্ট পেয়ে ৬ষ্ঠ স্থান লাভ করেন। সমান পয়েন্ট পেয়ে নকলার মো. নজরুল ইসলাম ৭ম, গতবারের রানারআপ শ্রীবরদীর বেলায়েত হোসেন ৩ পয়েন্ট পেয়ে ৮ম, সমান পয়েন্ট নিয়ে নকলার মো. টিটো মিয়া ৯ম এবং এসআই মো. সজিব মিয়া কোন পয়েন্ট না পেয়ে ১০ম স্থান লাভ করেন।

দাবা প্রতিযোগিতার সমন্বয়কারি হাকিম বাবুল জানান, জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় দাবা উপ-কমিটির আয়োজনে গত ৭ জুন স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তনে ড্এিসএ দাবা প্রতিযোগিতা ২০১৭ শুরু হয়েছিলো। এবারের দাবা প্রতিযোগিতায় রেটিংধারী তিনজন সহ জেলার বিভিন্ন উপজেলা ক্রীড়া সংস্থা, কাব-সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ জন দাবা খেলোয়াড় অংশগ্রহণ করেন। প্রাথমিক বাছাই পর্বে ৭ রাউন্ড সুইস লীগ পদ্ধতির খেলা শেষে চুড়ান্ত পর্বে ১০ জনকে নিয়ে রাউন্ড রবীন লীগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানারআপ এবং চুড়ান্তপর্বে সর্বোচ্চ পয়েন্টধারী ৫ জন ও প্রথম পর্বের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারিকে পুরস্কার, সনদপত্র ও প্রাইজমানি প্রদান করা হবে। এছাড়াও বিশেষ বয়সী খেলোয়াড়দের সম্মাননা প্রদান করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!