You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি : বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন

শেরপুরে ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে । সেই সাথে জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে । আজ শনিবার ভোরে শেরপুর জেলা সদরের উপর দিয়ে প্রবল বেগে এ ঝড় বয়ে যায় সেই সঙ্গে ব্যপক শিলাবৃষ্টি হয়। ঝড়ে বিপুল সংখ্যক গাছপালা উপড়ে পড়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সদর উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা আজ শনিবার দুপুরে জানান, ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার ৪ হাজার ৫ শ হেক্টর জমির বোরো, ২৫০ হেক্টর জমির সবজী ও ২০ হেক্টর জমির ভূট্টা আবাদ আক্রান্ত হয়েছে। ক্ষতির পরিমাণ নির্ণয়ে কৃষি বিভাগের কর্মকর্তারা মাঠে কাজ করছেন। প্রকৃত ক্ষতির পরিমাণ দুই-তিন দিন পরে জানা যাবে।

সদর উপজেলার কুঠুরাকান্দা গ্রামের কৃষক মোহাম্মদ আবুল কাশেম বলেন, শিলাবৃষ্টিতে তাঁর দুই একর বোরো আবাদ আক্রান্ত হয়েছে। জমির অর্ধেক ফসল নষ্ট হয়ে যাবে বলে তিনি আশংকা করছেন।

এদিকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড,শেরপুরের উপবিভাগীয় প্রকৌশলী মেহেদী হাসান সুমন জানান, ঝড়ে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের বিভিন্ন স্থানে গাছ উপড়ে পড়ায় বর্তমানে শেরপুর জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ লাইন চালুর জন্য আমাদের কর্মীরা কাজ করছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!