You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে জিপিএ-৫ এ শীর্ষে শেরপুর সরকারী কলেজ

শেরপুরে এইচএসসি ও সমমানের পরীক্ষায় আজ প্রকাশিত ফলাফলে এইচএসসিতে জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে শেরপুর সরকারী কলেজ। এদিকে পাশের হারে শীর্ষে রয়েছে শহীদ আব্দুর রশিদ কমার্স কলেজ।

তথ্যমতে, শেরপুর সরকারী কলেজ থেকে এবার ১৮১৮ জন (ছেলে ১২৯৮, মেয়ে ৫২০) পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১৩২০ জন উত্তীর্ণ হয়। যাতে পাশের হার ৭২.৬১ শতাংশ। এদের মধ্যে ৩১ জন জিপিএ ৫.০০ পেয়েছে। জিপিএ ৫.০০ প্রাপ্ত ৩১ জনের মধ্যে ১৮ জন ছেলে ও ১৩ জন মেয়ে।

এদিকে প্রাপ্ত তথ্য মতে, সদর উপজেলায় পাশের হারে শীর্ষে রয়েছে শহীদ আব্দুর রশিদ কমার্স কলেজ। এই কলেজ থেকে এবছর ৫৮জন (ছেলে ৫২, মেয়ে ৬) পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ৪৪ জন পাশ করায় এই প্রতিষ্ঠানের পাশের হার অর্জিত হয় ৭৫.৮৬ শতাংশ। পাশের হারে সদর উপজেলায় ২য় স্থানে রয়েছে শেরপুর সরকারী কলেজ (৭২.৬১শতাংশ)।

অপরদিকে সদর উপজেলায় সর্বনিম্ন পাশের হার সানোয়ার হোসেন মডেল কলেজ ২৫.০০ শতাংশ । এই প্রতিষ্ঠানে ২৮ জন পরীক্ষার্থীর ৭জন উত্তীর্ণ হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!