You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে জঙ্গিবাদ ও মাদকবিরোধী যুব সমাবেশ

শেরপুরে ৪ মে বৃহস্পতিবার দুপুরে ভাতশালা যুবপ্রশিক্ষণ কেন্দ্রে জঙ্গিবাদ ও মাদকবিরোধী সচেতনতামুল এক যুব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত এ যুব সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম। তিনি তাঁর বক্তব্যে বলেন, যুবরাই আমাদের জাতির প্রধান কর্মশক্তি। এই যুবশক্তি প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মে নিয়োজিত হয়ে মানবসম্পদে পরিণত হচ্ছে।

জঙ্গিবাদ ও মাদকাশক্তি প্রতিরোধে যুব প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আলম সরকার, উপ-পরিচালক হারুণ অর-রশিদ, হামিদুর রহমান, ইমাম মাও. আব্দুল হালিম প্রমুখ। অনুষ্ঠানে দেড় শতাধিক যুব ও যুব মহিলা াংশগ্রহণ করেন। এসময় এক মাস মেয়াদী মৎস্য চাষ প্রশিক্ষণ উদ্বোধন ও ৬ প্রশিক্ষিত ৬ জন যুব আত্মকর্মীর মাঝে ৩ লাখ টাকা ঋণের চেক বিতরন করা হয়।
এদিকে, শেরপুর জেলা কারাগারে আটক মাদকসেবীদের মাদকাশক্তি নিরাময় করে তাদেরকে সুস্থ্য-স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার কৌশল নির্ধারণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা কারাগারের অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, সির্ভিল সার্জন, সদর থানার, জেল সুপার সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আটকদেরকে চিকিৎসা সহায়তা প্রদানের জন্য সিভিল সার্জন উদ্যেগ গ্রহন করবেন বলে জানান। এছাড়া মোটিভেশনাল কর্মসূচির আওতায় তাদেরকে ধর্মীয় শিক্ষা প্রদান সহ মাদকাশক্তির পরিনাম ও ভয়াবহতা বিষয়ক ভিডিও প্রদর্শনী আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!