You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে কামরান হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

শেরপুরে চাঞ্চল্যকর কামরান হত্যা মামলায় গাফর আলী (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। ৩০ অক্টোবর সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামীর উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন। দন্ডিত গাফর আলী সদর উপজেলার গাজীরখামার ইউনিয়নের কাউয়াপেচি গ্রামের মৃত হাজী আফাজ উদ্দিনের ছেলে। একইসাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত মামলার অপর ১১ আসামীকে বেকসুর খালাস দেন।

আদালতের এপিপি অ্যাডভোকেট মোঃ মঞ্জুরুল ইসলাম জানান, ২০১১ সালের ২৬ আগস্ট বিকেলে সদর উপজেলার কাউয়াপেচি গ্রামের গাফর আলীসহ তার লোকজন পার্শ্ববর্তী কুড়ালিয়াকান্দা মসজিদের জায়গা বেদখল দিতে গেলে স্থানীয় আবেদ আলীর ছেলে কামরান হোসেন কাপাসু, রেজাউল ইসলাম ও ওহাব আলীসহ কয়েকজন তাদের বাধা দেয়। এক পর্যায়ে তারা ওই বাধা উপেক্ষা করে কামরান ও রেজাউলকে দেশীয় অস্ত্রের আঘাতে আহত করে।

ওই ঘটনায় কামরানের ভাই ওহাব আলী বাদী হয়ে গাফর আলীসহ ১২জনকে আসামী করে সদর থানায় মারপিটে গুরুতর জখমের একটি মামলা দায়ের করে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় ২৮ আগস্ট কামরান মারা গেলে মামলাটি হত্যা মামলায় রূপ নেয়।

তদন্ত শেষে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম একই বছরের ১০ ডিসেম্বর গাফর আলীসহ ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত ওই রায় ঘোষণা করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!