শেরপুরে গাঙচিলের কবি আড্ডা অনুষ্ঠিত

গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ শেরপুর জেলা শাখার মাসিক ‘কবি আড্ডা’ ও আগামী ২০২০ সালে ঢাকা একুশে গ্রন্থ মেলায় বই প্রকাশনা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় শহরের খরমপুরস্থ শেরপুর মিডিয়া সেন্টারে এ কবি আড্ডার সভাপতিত্ব করেন গাঙচিল আহ্বায়ক সাংবাদিক ও কবি রফিক মজিদ। সংগঠনের সদস্য সচিব কবি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উপস্থিত কবি’র স্বরচিত কবিতা পাঠ করেন।
এছাড়া আগামী ২০২০ সালের ঢাকা একুশে গ্রন্থ মেলায় গাঙচিল থেকে একটি যৌথ কাব্য গ্রন্থ এবং অন্যান্য সদস্যদের মধ্যে আহ্বয়ক রফিক মজিদের ‘অদৃশ্য অনুভূতি’ নামে একক একটি কাব্য গ্রন্থ এবং আরো দুটি যৌথ কাব্য গ্রন্থ, কবি নূরুল ইসলাম মনি’র ‘তুমি’ নামে একক কাব্য গ্রন্থ, ছড়াকার আশরাফ আলী চারু’র ‘লাল পুঁটি’র ব্যাঙ মাসি’ নামে শিশু-কিশোরদের গল্পের বই, কবি আজাদ সরকারের ‘মেঘের জলছাপ’ নামে একক কাব্য গ্রন্থ এবং কবি মহিউদ্দিন বিন জুবায়েদ এর কাব্য গ্রন্থ ‘জীবন কবিতা’, যৌথ কাব্য গ্রন্থ সত্যবাণী, ইসলামী গান ‘মায়ার ডাক’ গল্প গ্রন্থ ‘সাহসের বহমান নদী’ ও ‘দুঃখিনী মা’ নামে একটি উপন্যাস প্রকাশনার ঘোষনা দেয়া হয়।
এসময় অন্যান্য কবিদের মধ্যে উপস্থিত ছিলেন, নূরুর ইসলাম নাযীফ, গবেষক মোহাম্মদ আনিসুর রহমান আকন্দ, মো. মকবুল হোসেন, এমএইচ মুকুুল, আব্দুল হাকিম সাব্বির, জুলফিকার আলী ভুট্টো, শফিউল আলম, ওমর ফারুক, সাইফুল বিন জজব, মো. মুহাইমিনুল ইসলাম হুমায়ুন, মো. দেলোয়ার হোসেন প্রমূখ। পরে কবি মহিউদ্দিন বিন জবায়েদ এর ছড়া গ্রন্থ ‘এক পশলা বৃষ্টি’ গাঙচিল লাইব্রেরীতে সংগ্রহের জন্য উপহার দেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।