You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে কৃষ্ণভক্ত রুশ কন্যার বিয়ের প্রীতিভোজ

সনাতন ধর্মের টানে কৃষ্ণভক্ত ধর্মকান্ত সরকার (৩৭) নামে এক বাংলাদেশী যুবককে বিয়ে করেছেন রুশ কন্যা সিভেত লেনার (২৭)। পাত্র শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সন্নাসীভিটা গ্রামের মৃত ধীরেন্দ্র কান্ত সরকারের ছেলে। গত ৩০ জুন শুক্রবার রাতে শেরপুর জেলা শহরের গোপালবাড়ী মন্দিরে এ বিয়ে অনুষ্ঠিত হলেও ২ জুলাই রবিবার বিকেলে ওই মন্দিরে বিভিন্ন অর্চনা ও আনুষ্ঠানিকতা এবং প্রীতিভোজের মধ্যদিয়ে বিয়ের অনুষ্ঠানাদি সম্পন্ন হয়। প্রীতিভোজের শহরের আশপাশের সনাতন ধর্মাবলম্বী এবং কৃষ্ণভক্ত নারী-পুরুষরা অংশ নেন।

বর ধর্মকান্ত সরকার জানান, মস্কোর আছরাখান টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে জ্বালানী বিষয়ে পড়ার সময় তিনি সেখানকার ইসকন মন্দিরের প্রধান ধর্মগুরু ভক্তি আনন্দ কৃষ্ণ মহারাজের কাছে দীা নেন। ২০১৩ সালে সিভেত লেনার খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসকনের সদস্য হন। তারা দু’জনেই আনন্দ কৃষ্ণ মহারাজের সেবা করতেন। পরে গুরুদেবের পরামর্শে তারা বিয়ে করতে সম্মত হন। বিয়ের জন্য মায়ের মত নিতে গত বছর সেপ্টেম্বরে ধর্মকান্ত দেশে আসেন। তার মা বিয়েতে সম্মতি দিলে চলতি বছর জুন মাসে সিভেত লেনার বাংলাদেশে আসেন।

এরপর সনাতন ধর্মীয় আচার অনুযায়ী গত ৩০ জুন শুক্রবার রাতে তাঁদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর সিভেতের নাম দেওয়া হয়েছে সুশ্রী দেবী দাসী। সে মস্কোর আলেকজান্ডার নিজোবক্সির মেয়ে এবং মস্কোর একটি সরকারী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির ছাত্রী। স্বামী ও স্ত্রী দু’জনেই ইসকন সদস্য।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!