You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে উচ্চ জলাধার নির্মাণ প্রকল্পের উদ্বোধন করলেন হুইপ আতিক

শেরপুরে পৌর পানি সরবরাহের ক্ষেত্রে ক্রমবর্ধমান গ্রাহকদের চাহিদা মেটাতে শহরে আরও একটি উচ্চ জলাধার নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আজ (২ নভেম্বর) বৃহস্পতিবার দুপুরে শহরের নওহাটার নতুন গরুহাটি এলাকায় ওই জলাধার নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য হুইপ আতিউর রহমান আতিক। ওইসময় তিনি বলেন, শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার। এ সরকার উন্নয়নে বিশ্বাসী। এজন্য সরকার মানুষের জীবনমানের উন্নয়নসহ তাদের চাহিদা মেটাতেও বদ্ধপরিকর। আর সরকারের সদিচ্ছার কারণেই ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার আওতায় শহরের নাগরিক চাহিদা মেটাতে আরও একটি উচ্চ জলাধার নির্মাণ করা হচ্ছে। তিনি নির্ধারিত মেয়াদে প্রকল্পের নির্মাণ কাজ শেষ করার উপর তাগিদ আরোপ করে তার গুণগত মান নিশ্চিত করতেও সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

এ উপলক্ষে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, পৌর প্যানেল মেয়র-১ আতিউর রহমান মিতুল, কাউন্সিলর নজরুল ইসলাম ও মাহমুদা ইয়াসমিন ডলি, সমাজসেবক মজিবর রহমান মাস্টার, আওয়ামী লীগ নেতা আলামিন বাদশা প্রমুখ। ওইসময় শেরপুর পৌরসভার প্যানেল মেয়র-২ তৌহিদুর রহমান বিদ্যুৎ, নির্বাহী প্রকৌশলী দেওয়ান রেজাউল করিম, জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী নিজামুল ইসলাম, পানি শাখার সহকারী প্রকৌশলী রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সদস্য আবুল হাসেম, উপদেষ্টা মুক্তিযোদ্ধা হযরত আলী, আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন ও স্থানীয় কাউন্সিলর আমির হোসাইন বাদশা তালুকদারসহ অন্যান্য পৌর কাউন্সিলরগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পৌরসভার সহকারী প্রকৌশলী খোরশেদ আলম জানান, শহরের পুরাতন গরুহাটিতে থাকা ওভারহেড ট্যাংকির মাধ্যমে ২ হাজার ৫শ গ্রাহকের সেবা করা গেলেও তা দ্বারা পৌর নাগরিকদের চাহিদা পূরণ করা সম্ভব হচ্ছিল না। এজন্য আরও একটি ওভারহেড ট্যাংকি নির্মাণের কাজ হাতে নেওয়া হয়েছে। এডিবি’র ৭ কোটি ৮ লাখ টাকার অর্থায়নে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (ইউজিআইআইপি-৩) প্রকল্পের আওতায় ওভারহেড ট্যাংকি নির্মাণের পাশাপাশি উৎপাদক নলকূপ, পাইপলাইন ও গৃহসংযোগ স্থাপন করা হবে। এক বছর মেয়াদী ওই প্রকল্পটি বাস্তবায়িত হলে প্রাথমিক পর্যায়ে শহরের আরও ৫শ গ্রাহকের পানিসেবা গ্রহণের সুযোগ সৃষ্টি হবে এবং পরবর্তীতে তা ১ হাজার গ্রাহকসেবায় উন্নীত করা সম্ভব হবে।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!