শেরপুরে ঈদ আয়োজনে শেষ মুহূর্তে ব্যস্ত বিউটি পার্লারগুলো

রমজানের রোজার শেষে আসছে খুশির ঈদ। ক’দিন বাদেই ঈদ। এরই মধ্যে ঈদের কেনাকাটা অনেকে সেরে ফেলেছেন। বাকী রয়েছে রূপচর্চার কাজ। তাই ভিড় বাড়ছে নগরীর বিউটি পার্লারগুলোয়। পোষাকের সঙ্গে চেহারার পরিস্ফুটনের পর বিউটি পার্লারে চলছে বর্ণিল সাজে ফুটিয়ে তোলার কাজ।
ঈদের কেনাকাটার ক্রান্তিলগ্নে শহরের পার্লারগুলোতে ছুটছেন রূপ সচেতন তরুণীরা। নিতে হবে এবার অপরূপ সাজ । ঈদের দিন সকলের কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলার মধ্য দিয়ে শিশুরাও মাতোয়ারা হেয়ারকাটে।

নারী ও শিশুদের পাশাপাশি তরুনরাও ভীড় জমাচ্ছে জেন্টস পার্লারে। ফেসিয়াল, চুলকাটা, কালার, রিবন্ডিংসহ বিচিত্র সাজে সাজাতে ব্যস্ত পার্লার কর্মীরা। শুরু হয়েছে হাতে মেহেদি রাঙানোর কাজ। গৃহিণী থেকে শুরু করে তরুণী, কিশোরীদের অনেকেই অপেক্ষা করতে দেখা যায় পার্লারের অভ্যর্থনা কক্ষে। মেয়েদের পার্লারের পাশাপাশি ব্যস্ত নগরীর জেন্টস পার্লারগুলোও।

শহরের নিউমার্কেট প্রিয়াঙ্গণ হারবাল বিউটি পার্লার এর কর্ণধার সাবিহা জামান শাপলা বলেন, ঈদ উপলক্ষে আমরা বিভিন্ন স্পেশাল অফার দিচ্ছি। ঈদের প্রচন্ড ব্যস্ততার মধ্যেও আমরা সেরা মানের সেবা দিতে চেষ্টা করছি। তিনি আরো জানান, মেকআপের পাশাপাশি ফ্রুট ফেসিয়াল, অরেঞ্জ, অ্যালোভেরা, ভেজ-পিল, হোয়াইটনিং ফেসিয়াল তরুণীদের বেশি পছন্দ। চলছে লংস্লাইড, লেজার, লেয়ার, মাল্টিপল লেয়ার, বেঙ্কস হেয়ার কাট। এবার ঈদের তালিকায় নতুন যুক্ত হয়েছে ইমো, ভলিউম লেয়ার কাট, স্পেশাল ফেসিয়াল উইথ নেকস।

ফেসিয়ালের প্রতি ঝোঁক রয়েছে যাদের মুখমন্ডল বা ত্বকে ব্রণ বা মেছতার দাগ রয়েছে। ত্বককে বাঁচাতে করা হচ্ছে ক্লিনিং, এ্যালোভেরা, হারবাল হোয়াইটিনিং, হারবাল গ্রীণ ফেসিয়াল, পলিশিং ফেসিয়াল, হলিউড স্ট্যাইল ফেসিয়াল, মেডিকেটেড ফেসিয়াল, এ্যাকণী ফেসিয়াল ও গোল্ড ফেসিয়াল অন্যতম। এছাড়াও যারা বিভিন্ন সময়ে ত্বক নষ্ট করে বেকায়দায় রয়েছেন তাদের জন্য এ পার্লারে বেশ কিছু ট্রিটমেন্ট রয়েছে।

এর মধ্যে সচেতন ও রূপসী নারীদের জন্য যা প্রয়োজন তা হল স্কীন ট্রিটমেন্ট, হেয়ার ট্রিটমেন্ট, অয়েল ম্যাসেজ, অয়েল ম্যাসেজ উইথ ওয়াস, প্রোটিন ট্রিটমেন্ট, হেয়ার গ্লোসিং, ম্যানথল ট্রিটমেন্ট ও হেয়ার কালার। ঈদে হেয়ার কাট নিয়েও অনেকে ভাবনায় রয়েছে। কারণ শরীরের গঠনের উপর হেয়ার কাট অনেকাংশে নির্ভরশীল। তাই এসব পার্লারে রয়েছে রূপের বিকাশে রয়েছে মানানসই হেয়ার কাট। যেমন- স্টেপ কাট, স্টেপ লেয়ার, ফিস কাট, সেকিং কাট রেজার কাট, ভলিউম কাট, ফ্রিনজেস কাট, লেয়ার্ড ব্যাঙ্গস কাট ও মিড ল্যান্থ।

প্রিয়াঙ্গণ হারবাল বিউটি পার্লারের পাশাপাশি পারসোনা, বেবী বিউটি পার্লার, শম্পা বিউটি পার্লার, শিল্পী বিউটি পার্লারসহ শহরের ছোট-বড় সব বিউটি পার্লারে এখন চলছে ঈদের ব্যস্ততা।

মেয়েদের পার্লারের পাশাপাশি শহরে গড়ে উঠেছে বেশকিছু জেন্টস পার্লার। সেগুলোতেও ভিড় লক্ষণীয়। নিউমার্কেটের মেনজ কেয়ার বিউটি পার্লার, জিরো জিরো সেভেন, ষ্টার বি জেন্টস পার্লার এবং পৌর টাউন হলের স্মার্ট জেন্টস পার্লার দিচ্ছে ছেলেদের নানা সেবা। হেয়ার কাটিং, বিয়ার্ড শেভিং, বডি ম্যাসাজ, স্পা, স্টিম বাথ, ফেসিয়াল ছাড়াও এসব পার্লারে সর্বাধুনিক সংযোজন ট্যাটু এবং শরীর, কান, আইভ্রুতে রিং ফোরানো।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের